শিক্ষা সময় মুশতাকের মৃত্যু ও শাহবাগে ছাত্র আটকের প্রতিবাদে জাবিতে বিক্ষোভ

২৭-০২-২০২১, ১৯:২৫

শিক্ষা সময় ডেস্ক

fb tw
মুশতাকের মৃত্যু ও শাহবাগে ছাত্র আটকের প্রতিবাদে জাবিতে বিক্ষোভ
04
লেখক ও অনলাইন এক্টিভিস্ট মোশতাক আহমেদের হত্যা ও শাহবাগে আন্দোলনরত শিক্ষার্থীদের আটকের প্রতিবাদ জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।
শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে সাড়ে ৫ টার দিকে বিশ্ববিদ্যালয়ের অমর একুশের পাদদেশ হতে মিছিল শুরু করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক ঘুরে শহীদ মিনারে সমাবেশের মাধ্যমে শেষ হয়।
বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী সুদীপ্ত দের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক রাকিবুর রনি, সাংস্কৃতিক জোটের সভাপতি দীপংকর চক্রবর্তী ও ইয়াসির আরাফাত বর্ণ।
রাকিবুর রনি বলেন, '৩ তারিখের মধ্যে এ ছাত্র নেতাদের মুক্তি দিতে হবে, ছাত্রদের দেয়া মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, ডিজটাল অ্যাক্ট বাতিল করতে হবে এবং এই অ্যাক্টে যাদের যাদের গ্রেফতার করা হয়েছে সকলকে মুক্তি দিতে হবে।’
দীপংকর চক্রবর্তী তার ভাষণে বলেন ,'একটি গণতান্ত্রিক রাষ্ট্রে আমি কথা বলতে পারছি না, লিখতে পারছি না, সাহিত্য চর্চা করতে পারছি না, কার্টুন আঁকতে পারছি না। এটা কখনও গণতান্ত্রিক রাষ্ট্র হতে পারে না। যারা শাহবাগে নিজেদের অধিকার নিয়ে কথা বলতে গেছে তাদেরকেই গ্রেফতার করা হয়েছে। অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তি দিতে হবে।’
সার্জিল/ 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop