মহানগর সময় জুনেই আড়াই হাজার ফ্ল্যাট পাচ্ছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা

২৭-০২-২০২১, ১৮:০৫

শুভ খান

fb tw
জুনেই আড়াই হাজার ফ্ল্যাট পাচ্ছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা
11
আগামী জুনেই আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত প্রায় আড়াই হাজার ফ্ল্যাট পাচ্ছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।
শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর আজিমপুরে নির্মাণাধীন ১৭টি আবাসিক ভবন পরিদর্শনে গিয়ে একথা জানান গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার।
তিনি জানান, আগামী মে'র মধ্যে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য বাস্তবায়নাধীন চারটি আবাসন প্রকল্পের কাজ শেষ হবে। জুন থেকে শুরু হবে হস্তান্তর কার্যক্রম। প্রকল্প বাস্তবায়নে ৯শ' ৯০ কোটি টাকা বরাদ্দ দেয়া হলেও ব্যয় হচ্ছে ৯শ' ৩৬ কোটি টাকা। এতে এই প্রকল্পে সাশ্রয় হচ্ছে ৫৪ কোটি টাকা।
এসময় শামীম আখতার আরও জানান, চার প্রকল্পের আওতায় রাজধানীর আজিমপুর, মিরপুর, মালিবাগ ও মতিঝিলে সবমিলিয়ে ২৪১৬টি ফ্ল্যাট নির্মিত হচ্ছে। এরমধ্যে মতিঝিলে ৫টি ভবনে থাকছে ৩৮০টি ফ্ল্যাট;  মালিবাগে ৪৫৬টা টি, মিরপুরে ২৮৮টি এবং আজিমপুরে ১৭টি ভবনে থাকছে সর্বাধিক ১২৯২ টি ফ্ল্যাট। প্রতিটি ভবন হচ্ছে ২০তলাবিশিষ্ট। ভবনগুলোতে থাকছে অত্যাধুনিক সব সুযোগ-সুবিধা।
এ বিষয়ে গণপূর্তের প্রধান প্রকৌশলী বলেন, বর্তমানে আবাসিক ভবনে নতুন করে গ্যাস সংযোগ দেয়া হচ্ছে না। এজন্য প্রতিটি ভবনের নিচে এলপিজি প্ল্যান্ট নির্মাণ করা হচ্ছে। যেখান থেকে ফ্ল্যাটগুলোতে প্রয়োজনীয় গ্যাস সরবরাহ করা হবে। একইসঙ্গে নবায়নযোগ্য বিদ্যুৎ ব্যবহারে প্রতিটি ভবনে সোলার প্যানেল স্থাপন করে বিকল্প বিদ্যুতের ব্যবস্থা করা হচ্ছে।
এ সময় শামীম আখতার আরো বলেন, মহামারি করোনায় ভবন নির্মাণ কাজের গতি ধীর হয়ে যায়। কিন্তু ঠিকাদারদের নানাভাবে তাগাদা দিয়ে নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করা হচ্ছে বলে জানান তিনি।
এসময় ঠিকাদারদের কাজের গতি ও মান নিয়ে সন্তোষ-প্রকাশ করেন গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার।
তিনি জানান, বর্তমান সরকারের প্রথম মেয়াদেই সরকারি আবাসন সুবিধাভোগী কর্মকর্তা-কর্মচারীদের হার ৮ শতাংশ থেকে ৪০ শতাংশে উন্নীত করার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই নির্দেশনা মোতাবেক সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য রাজধানীর মিরপুর, আজিমপুর, মতিঝিল ও মালিবাগে আবাসিক ভবন নির্মাণে চারটি প্রকল্প হাতে নেয় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop