বাংলার সময় বিএনপির সমাবেশকে ঘিরে মোংলা-রূপসা-খুলনা মহাসড়কে বাস চলাচল বন্ধ

২৭-০২-২০২১, ১৫:১৭

মাহমুদ হাসান

fb tw
বিএনপির সমাবেশকে ঘিরে মোংলা-রূপসা-খুলনা মহাসড়কে বাস চলাচল বন্ধ
02
খুলনায় বিএনপির সমাবেশকে ঘিরে মোংলা-রূপসা-খুলনা মহাসড়কে বাস চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। এর আগে গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত পরিবহণ ধর্মঘটের ডাক দেয় বাস মালিক সমিতি। এতে চরম ভোগান্তিতে পড়েছেন এ রুটের যাত্রী সাধারণ। 
সকাল থেকে মোংলা বাসস্ট্যান্ডে শতাধিক যাত্রী দেশের বিভিন্ন অঞ্চলে যাওয়ার জন্য ভিড় জমায় দূরপাল্লার বাস বিশেষ করে মোংলা-খুলনা ও যশোর লাইনে বাস চলাচল সম্পূর্ণ বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়ে এসব যাত্রী। 
সকালে যশোরে যাওয়ার জন্য বাসস্ট্যান্ড থেকে ফিরে আসা যাত্রী আ. জলিল মাতুব্বর বলেন, আমি পোল্ট্রি ফার্ম ব্যবসায়ী। প্রায় এক মাস আগে পোল্ট্রি মুরগির বাচ্চা আনার জন্য যশোরে যাওয়ার তারিখ নির্ধারিত ছিল। কিন্ত বাস চলাচল বন্ধ থাকার কারণে যাওয়া হয়নি। ফলে মুরগির বাচ্চাও নিয়ে আসা সম্ভব হলো না। যার ফলে আগামী এক মাস পর ছাড়া বাচ্চা পাওয়া যাবে না। তাই ব্যবসায় লোকসানে পড়তে হবে। 
এ ছাড়াও বিভিন্ন এলাকা থেকে আসা যাত্রীরা বলছেন, বাস চলাচল বন্ধ থাকায় আমাদের গন্তব্যে যেতে ভোগান্তিতে পড়তে হচ্ছে। রোগী নিয়েও ভোগান্তিতে স্বজনেরা। এদিকে বাস চলাচল বন্ধ থাকায় মাহেন্দ্র, অটো ও টমটম চালকেরা অতিরিক্ত ভাড়া আদায় করছেন বলে অভিযোগ যাত্রীদের।
মোংলা-খুলনা বিভাগীয় বাস মালিক সমিতির মোংলা প্রান্তের প্রতিনিধি কাউন্সিলর জি এম আল-আমিন বলেন, শুক্রবার রাত থেকে বাসচালক ও শ্রমিকরা সম্মিলিতভাবে হঠাৎ বাস চলাচল বন্ধ করে দেয়। এ ব্যাপারে চালক ও মালিক পক্ষ বৈঠকও হয়েছে। তবে আজ রাতে বিভাগীয় বাস মালিক, চালক ও শ্রমিকদের সঙ্গে পুনরায় বৈঠক হওয়ার কথা রয়েছে। রাতেই দ্রুত সিদ্ধান্ত হবে মোংলা-খুলনা বাস চলাচলের ব্যাপারে। তবে কী কারণে শ্রমিকরা বাস চলাচল বন্ধ রেখেছে সে ব্যাপারে কিছুই জানেন না বলেও জানায় বাস মালিক সমিতির এই প্রতিনিধি। 
এদিকে নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন বাস চালক (ড্রাইভার) জানান, খুলনায় বিভাগীয় বিএনপির সমাবেশ রয়েছে তাই মালিক সমিতির নেতারা তাদেরকে বাস চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। 
বাসস্ট্যান্ডে দায়িত্বে থাকা মোংলা থানার উপপুলিশ পরিদর্শক বিশ্বজিৎ মুখার্জী বলেন, কী কারণে মোংলা-খুলনা বাস চলাচল বন্ধ রয়েছে সে ব্যাপারে কিছুই জানেন না তিনি। তবে ধারণা করছেন, শ্রমিক-মালিকদের মধ্যে বেতন বৃদ্ধি বা অন্য কোনও বিষয় নিয়ে দ্বন্দ্বের কারণেই এ রুটে বাস চলাচল বন্ধ রেখেছে শ্রমিকরা। তবে বাসস্ট্যান্ডে অপ্রীতিকর কোনও ঘটনা না ঘটে সে ব্যাপারে পুলিশের কঠোর নজরদারি রয়েছে বলে জানান তিনি। 
এ ছাড়া মোংলা-খুলনা রুটে বাস চলাচল বন্ধ থাকলেও ঢাকাসহ অন্যান্য রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে বলেও জানায় পুলিশের এই কর্মকর্তা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop