বাংলার সময় ডিজিটাল নিরাপত্তা আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখাল ছাত্র ফেডারেশন

২৭-০২-২০২১, ১৪:৪৬

ওয়েব ডেস্ক

fb tw
ডিজিটাল নিরাপত্তা আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখাল ছাত্র ফেডারেশন
09
কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদ এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে গতকাল শুক্রবার রাতে মশাল মিছিলে পুলিশের হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন। এ সময় ডিজিটাল নিরাপত্তা আইনকে বাতিল ঘোষণা করে এর প্রতি ‘বৃদ্ধাঙ্গুলি’ প্রদর্শন করেন সংগঠনের নেতাকর্মীরা।
শনিবার (২৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এ বিক্ষোভের আয়োজন করা হয়। এর আগে সংগঠনটি মিছিল নিয়ে টিএসসি থেকে শাহবাগ হয়ে ফের টিএসসির রাজু ভাস্কর্যে এসে মিলিত হয়। 
এ সময় ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা অভিযোগ করেন, মতপ্রকাশের জন্য আজকে টুঁটি চেপে ধরা হচ্ছে। এই বাংলাদেশ আমরা চাইনি। রাষ্ট্রের বিভিন্ন পর্যায় থেকে ক্রমাগত মিথ্যাচার করা হচ্ছে। মিথ্যার ওপর দাঁড়িয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করা যায় না। মিথ্যুকদের প্রতিহত করতে হবে। মানুষের জাগরণ ছাড়া এই ভণ্ড শাসকদের রুখে দেওয়া সম্ভব নয়।
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে উল্লেখ করে তিনি বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে আগামী এক মাস সারা দেশে সব প্রগতিশীল সংগঠনকে সঙ্গে নিয়ে আমরা বিক্ষোভ কর্মসূচি পালন করব। ঢাকায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিমুখে আমরা বিক্ষোভ করব।’
সমাবেশে ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহিদ সুজন বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন একটি জঘন্য আইন। আমরা এই আইনের বাতিল চাই। কথা বলা আমার অধকার। আপনি আমার কণ্ঠরোধ করতে চাচ্ছেন তার মানে আপনি সংবিধান লঙ্ঘন করছেন। আজ সন্ধ্যার মধ্যে যদি গতকাল পুলিশের হামলায় আটকদের মুক্তি দেওয়া না হয় তাহলে শাহবাগ থানায় যাব। এর মধ্যে কিছু হলে এর দায় অবশ্যই শাহবাগ থানা পুলিশকে নিতে হবে। 
এ সময় তিনি তাদের কর্মসূচি ঘোষণা করেন। তিনি বলেন, মুশতাক হত্যার বিচার বিভাগীয় তদন্তের দাবিতে আগামী ১ মার্চ সব প্রগতিশীল ছাত্র সংগঠনের সমন্বয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালন করব এবং তিন মার্চ গণতন্ত্র ভোটাধিকার এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হবে। 
বিক্ষোভ সমাবেশে সংগঠনটির বিভিন্ন পর্যায়ের প্রায় ২৫ জন নেতাকর্মী উপস্থিত ছিলেন।
- মুতাহের হোসেন, ঢাবি সংবাদদাতা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop