মহানগর সময় জিয়ার খেতাব বাতিল হলে জনগণ মেনে নেবে না: ফখরুল

২৭-০২-২০২১, ১৪:৪৩

মহানগর সময় ডেস্ক

fb tw
জিয়ার খেতাব বাতিল হলে জনগণ মেনে নেবে না: ফখরুল
02
কারো দয়ায় নয়, মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখার জন্যই খেতাব পেয়েছিলেন জিয়াউর রহমান। তার খেতাব বাতিল করা হলে জনগণ তা মেনে নেবে না বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে গণমাধ্যমের সম্পাদক ও মিডিয়া ব্যক্তিত্বদের সঙ্গে গুলশানে হোটেল লেকশোরে বিএনপির মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।
সূবর্ণ জয়ন্তী উদযাপন নিয়ে মতবিনিময়ের আয়োজন হলেও অনুষ্ঠানজুড়েই আলোচনার কেন্দ্রে ছিলো জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রসঙ্গ। জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল কারো খেতাব বাতিলের ক্ষমতা রাখে না বলে মন্তব্য করেন নেতারা।
দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জিয়াউর রহমানের খেতাব কেড়ে নিয়ে তাকে ইতিহাস থেকে মুছে দেয়া যাবে না।
এ প্রসঙ্গে দলের স্থায়ী কমিটির অন্যতম সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, মুক্তিযোদ্ধারা দেশের জন্য যুদ্ধ করে খেতাব পেয়েছেন, এটা কারো দয়ার দান নয়।
তিনি বলেন, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল কাউকে খেতাব দেয়নি, তারা তা কেড়ে নেয়ার এখতিয়ারও রাখে না। খেতাব কেড়ে নেয়ার উদ্যোগ নিয়ে সরকার মুক্তিযোদ্ধাদের অপমান করছে বলেও মন্তব্য করেন মোশাররফ।
সূবর্ণ জয়ন্তী উদ্যাপন উপলক্ষে ঘোষিত কর্মসূচি অনুসারে এবার ৭ই মার্চে আলোচনা সভা করবে বিএনপি। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের দিনে এর আগে কখনো এমন অনুষ্ঠানের আয়োজন করেনি বিএনপি। সঙ্গত কারণে এ বিষয়ে বিএনপি নেতাদের কাছে সাংবাদিকদের প্রশ্ন ছিলো, বিএনপি কি তাহলে আগের অবস্থান থেকে সরে আসছে?
এই প্রশ্নের উত্তরে ড. খন্দকার মোশাররফ হোসেন কিছু না বললেও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলম এ নিয়ে কথা বলেন।
তিনি বলেন, '৭ই মার্চের ভাষণ ও শেখ মুজিব অবশ্যই একটি ইতিহাস, অবশ্যই তাকে তার সম্মান, তার মর্যাদা দিতে হবে। তার মানে এই নয় যে এটা বলা হবে যে ৭ই মার্চের ভাষণেই স্বাধীনতার ঘোষণা হয়ে গিয়েছিলো। এটা প্রমাণের জন্য আছে ইতিহাস, আছে ইতিহাসের বই স্বাধীনতায় অবদান রাখা জাতীয় নেতাদের অবদানকে অবশ্যই স্বীকৃতি দিতে হবে। একইভাবে যার ঘোষণায় স্বাধীনতা যুদ্ধ শুরু হয়েছিলো তার অবদানও স্বীকার করতে হবে।
মতবিনিময় সভা থেকে স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপন কর্মসূচি পালনে প্রশাসনের সহায়তা প্রত্যাশা করেন বিএনপি নেতারা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop