অন্যান্য সময় সমুদ্রে জীবন-মৃত্যুর মাঝে আবর্জনা আঁকড়ে ১৬ ঘণ্টার লড়াই!

২৭-০২-২০২১, ১৩:৫১

অন্যান্য সময় ডেস্ক

fb tw
সমুদ্রে জীবন-মৃত্যুর মাঝে আবর্জনা আঁকড়ে ১৬ ঘণ্টার লড়াই!
02
ভোর ৪টা, ঠান্ডা অন্ধকার সমুদ্র। কিছুই দেখা যাচ্ছে না। কিন্তু প্রাণপণে কোনও রকমে ভেসে থাকার চেষ্টা। একটু পরে অল্প আলো ফোটে। তখনও ভেসে থাকা। কয়েক কিলোমিটার দূরে কালো একটা কিছু দেখা যায়। সব শক্তি সংগ্রহ করে সাঁতার তখন সেই দিকে। মৃত্যু আর জীবনের মধ্যে সামান্য একটু আবর্জনা, সেটা আঁকড়েই রক্ষা। 
এ ঘটনা ঘটেছে দক্ষিণ প্রশান্ত মহাসাগরে নিউজিল্যান্ডের টওরাঙ্গা পোর্ট ও পিটকেয়ার্ন দ্বীপের মাঝে। ভিদম পেরেভেরটিলভ নামের এক ব্যক্তি এক মালবাহী জাহাজ থেকে পড়ে গিয়েছিলেন। কিন্তু বিষয়টি জাহাজের কেউ জানতেই পারেনি।
ভিদমের গায়ে কোনও লাইফ জ্যাকেট ছিল না। হঠাৎ পড়ে গিয়েছিলেন তিনি। কিন্তু একটুও ভয় না পেয়ে একা একা সাক্ষাৎ মৃত্যুর সঙ্গে লড়ে গেছেন ভিদম। 
প্রশান্ত মহাসাগরে ১৪ ঘণ্টা আবর্জনা আঁকড়ে ভেসে থাকলেন তিনি। পরে তার জাহাজের সতীর্থরা তাকে খুঁজে না পেয়ে বুঝতে পারেন, তিনি পানিতে পড়ে গিয়েছেন। তখনই জাহাজ পেছন দিকে ভেসে চলে তাকে খুঁজে আনতে। খবর দিয়ে দেওয়া হয় অন্যান্য জাহাজগুলোতেও।  
১৪ ঘণ্টা পরে ভিদম একটি জাহাজ দেখতে পান। ওটাই তখন তার কাছে লাইফলাইন। যতটুকু শক্তি তার তখনও টিকে আছে শরীরে তা দিয়ে চিৎকার শুরু করেন। সেই জাহাজটিই তাকে উদ্ধার করে। ১৪ ঘণ্টা পানিতে থাকায় তখন যথেষ্ট দুর্বল ও অসুস্থ ভিদম। কিন্তু অদম্য ইচ্ছা আর সাহসের জেরে জীবনের আলো দেখলেন এই নাবিক।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop