আন্তর্জাতিক সময় বাইডেনের নির্দেশে সিরিয়ায় বিমান হামলা, নিহত ১৭

২৬-০২-২০২১, ০৮:৫৯

ওয়েব ডেস্ক

fb tw
বাইডেনের নির্দেশে সিরিয়ায় বিমান হামলা, নিহত ১৭
03
পশ্চিম সিরিয়ার ইরান সমর্থিত বাহিনীর বিভিন্ন স্থাপনায় প্রেসিডেন্ট জো বাইডেনের নির্দেশে বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী। পেন্টাগন থেকে জানানো হয়েছে, একজন বেসামরিক ঠিকাদারকে হত্যা এবং মার্কিন কর্মকর্তাদের ওপর সাম্প্রতিক সময়ের রকেট হামলার জবাবে এই আক্রমণ করা হলো।   
মার্কিন মুখপাত্র জন কিরবি জানান, প্রেসিডেন্ট বাইডেনের নির্দেশনায় যুক্তরাষ্ট্রের সেনারা বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এই বিমান হামলা চালায়। সাম্প্রতিক সময়ে সিরিয়ায় আমেরিকান ও তাদের মিত্রদের প্রতি হামলা এবং বিভিন্ন বিষয়ে চলমান হুমকির জবাবে এই আক্রমণ চালানো হয়। 
সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত এএফপি জানায়, সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের দেওয়া তথ্য অনুযায়ী ১৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।
দুই সপ্তাহ আগে ‘এরবিল’ এয়ারপোর্টের ভেতরে যুক্তরাষ্ট্রের একটি মিলিটারি বেশে হামলায় বিদেশি এক ঠিকাদারের মৃত্যু হয়। এই হামলায় আরও নয়জন আহত হন এবং হামলায় রকেট ব্যবহার করা হয়েছিল। 
কিরবি আরও জানান, একটি বর্ডার কন্ট্রোল পয়েন্টে চালানো হামলায় কাতাইব হিজবুল্লাহ, কাতাইব সাইয়্যিদ আল সুহাদার (কেএসএস) মতো ইরান সমর্থিত জঙ্গিগোষ্ঠীর বিভিন্ন স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়। তবে এখনো হতাহতের সংখ্যার ব্যাপারে সঠিক তথ্য জানা যায়নি। ২০১৪ সাল থেকে আইএস ও আইএসআইএলের সঙ্গে লড়াই চালিয়ে যেতে বিদেশি সেনাদল মোতায়েন করা হয়। 
স্বল্প পরিচিত শিয়া জঙ্গিগোষ্ঠী সারায়া আওলিয়া আল দাম ১৫ ফেব্রুয়ারির সেই হামলার দায় স্বীকার করেছে। এরই এক সপ্তাহ পর বাগদাদে যুক্তরাষ্ট্রের অ্যাম্বাসিতে হামলা চালানো হয়। সেখানে যদিও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। 
সূত্র- আলজাজিরা, ফক্স

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop