খেলার সময় ‘রুট ক্যানেলে’ ভরাডুবি ভারতের!

২৫-০২-২০২১, ১৯:০২

নিয়ন মুহায়মিন

fb tw
‘রুট ক্যানেলে’ ভরাডুবি ভারতের!
02
একদিন আগে বল্লভ ভাই প্যাটেল স্টেডিয়ামটির নাম বদলে হয়ে গিয়েছে নরেন্দ্র মোদীর নামে। রাষ্ট্রপতি আর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে দিয়ে উদ্বোধনটাও হয়েছিল বেশ জাঁকজমকের সঙ্গে। আর ইশান্ত শর্মার শততম টেস্ট সেখানে রঙ লাগিয়েছিল বহুগুণ।
ভারতের জন্য পয়া স্টেডিয়ামটিতে শুরুটাও হয়েছিল দুরন্ত। ইশান্তের হাতে যে উইকেট পতনের মিছিল শুরু হয়েছিল তার ফিনিশিং টাচ দিয়েছিলেন আকশার প্যাটেল। নিজের দ্বিতীয় টেস্টেই তুলে নেন ৬ উইকেট। ফলাফল, মোতেরায় ১১২ রানে অল আউট ইংল্যান্ড।
থ্রি লায়ন ইনিংসের পরই সবাই বলেছিল, আনপ্লেয়েবল উইকেট। কিন্তু ধারাভাষ্যকারদের কথাটা ভুল প্রমাণে ব্যস্ত হয়ে পড়েন ভারতীয় ব্যাটাররা। রোহিতের বীরত্বে দিন শেষ করে সুরক্ষিত জায়গায় থেকে। কিন্তু, মোতেরায় দ্বিতীয় দিন শুরু হতেই, উলটে যায় পাশার দান। 
আহমেদাবাদের পিচে ভনভন করে ঘুরতে থাকে ক্রিকেট বল। চোখে সর্ষে ফুল দেখতে থাকে ব্যাটসম্যানরা। মাত্র ৬ ওভার বল করেই টিম ইন্ডিয়ার মেরুদণ্ড ভেঙ্গে দেন ইংলিশ অধিনায়ক। ৩ মেডেনে ৮ রান দিয়ে তুলে নেন ৫ উইকেট। যা তার ক্যারিয়ার সেরা পরিসংখ্যান।
দ্বিতীয় দিনের এক সেশনে মাত্র ২০ ওভার খেলতে পেরেছে ভারত। ৪৬ রান তুলতেই হারিয়েছে ৭ উইকেট। যার ৫টি’ই রুটের শিকার। আর বাকি দুটো জ্যাক লিচের।
তবে, দ্বিতীয় ইনিংসে নেমেও যে খুব একটা ভালো অবস্থানে আছে অতিথিরা, তা কিন্তু নয়। স্কোরবোর্ডে অর্ধশত রান যোগ হতে না হতেই হারাতে হয়েছে ৪ টপ অর্ডারকে। এরপর বাকিরাও হাঁটতে শুরু করেছেন অগ্রজদের দেখানো পথেই।
মোতেরার মাইনফিল্ডে আজ এখন পর্যন্ত যা অবস্থা, তা’তে ফল চলে আসলেও অবাক হবেন না কেউ।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop