মহানগর সময় চোখের জলে স্মরণ করল প্রিয়জনদের

২৫-০২-২০২১, ১২:১৩

ওয়েব ডেস্ক

fb tw
চোখের জলে স্মরণ করল প্রিয়জনদের
08
পিলখানা ট্র্যাজেডির একযুগ। ২০০৯ সালে পিলখানায় ইতিহাসের নির্মমতম হত্যাকাণ্ডে ৫৭ সেনা কর্মকর্তাসহ প্রাণ হারানো ৭৪ জনের পরিবারের সদস্যরা চোখের জলে স্মরণ করেছেন তাদের প্রিয়জনদের।
বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে বনানী সামরিক কবরস্থানে শহীদ সেনা কর্মকর্তাদের প্রতি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে শ্রদ্ধা জানান, স্বরাষ্ট্রমন্ত্রী, তিন বাহিনী প্রধান ও বিজিবির মহাপরিচালক। এক মিনিট নীরবতা পালন ও সর্বশেষে দোয়ার মাধ্যমে শেষ হয় সেনাবাহিনী আয়োজিত ১২তম শাহাদতবার্ষিকীর আনুষ্ঠানিকতা।
বনানী কবরস্থানে আসা সাদাকাতের কাছে বাবা মানে এখানকার সামরিক কবরস্থানের ৬৪৬ নম্বর কবর। তৎকালীন রাইফেলস ইন্টেলিজেন্স কর্মকর্তা শহীদ মেজর মোহাম্মদ মমিনুল ইসলাম সরকার তার বাবা ছিলেন। যদিও বাবা-ছেলের সাক্ষাৎ হয়নি। তবু সাদাকাত বড় হয়ে বাবার মতোই হতে চায়। তবে তার দাদির কথায় ছিল ভয় আর ভিন্ন কথা।
এক যুগেও বিডিআর হত্যাযজ্ঞের বিচার সম্পন্ন না হওয়ায় হতাশ অনেক স্বজন। প্রতিবারের মতো এবারো দিনটিকে জাতীয়ভাবে উদযাপন আর ঘটনার নেপথ্যে কারা তা বের করতে তদন্ত করার দাবি ছির তাদের মুখে।
সকালে শহীদদের কবরে ফুলে শ্রদ্ধা জানানো হয়। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা জানান তাদের সামরিক সচিবরা। শ্রদ্ধা জানান, স্বরাষ্ট্রমন্ত্রী, তিন বাহিনী প্রধান ও বিজিবি মহাপরিচালক।
 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop