বাংলার সময় সুন্দরবনে অভয়ারণ্যে মাছ ধরায় ৮ জেলে আটক

২৫-০২-২০২১, ১০:৪৬

সময় সংবাদ

fb tw
সুন্দরবনে অভয়ারণ্যে মাছ ধরায় ৮ জেলে আটক
01
সাতক্ষীরা রেঞ্জের গহিন সুন্দরবনে ৫১নং কম্পার্টমেন্টের আওতায় বাহির মান্দার বাড়িয়া অভয়ারণ্য এলাকায় বিনা অনুমতিতে প্রবেশ করে মাছ ধরার সময় আট জেলেকে আটক করা হয়েছে।
বুধবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে কৈখালী স্টেশন কর্মকর্তা মোবারক হোসেনের নেতৃত্বে স্মার্ট প্যাট্রোল টিমের সদস্যরা জেলেদের আটক করে। এ সময় পাঁচ লাখ টাকা মূল্যের একটি ট্রলার, বড়শি ও ১২০ কেজি সামুদ্রিক শাপলাপাতা মাছসহ অন্যান্য জিনিসপত্র জব্দ করা হয়।
আটক তিনজনের পরিচয় জানা গেছে। তারা হলেন, পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার আলিপুর গ্রামের মো. সেলিম, রনজিত হাওলাদার এবং অহিদুর আলী। 
সাতক্ষীরা সহকারী বন সংরক্ষক (এসিএফ) এমএ হাসান বলেন, অভয়ারণ্য অঞ্চলে বিনা অনুমতিতে প্রবেশ করে মাছ ধরার অপরাধে জেলেদের আটক করে বন আইনে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
এর আগে পূর্ব বনবিভাগ গভীর সুন্দরবনে নীলকমল সংলগ্ন প্রবেশ নিষিদ্ধ বন্দেরখালে জেলেরা অবৈধ অনুপ্রবেশ করে মাছ ধরার সময় মালামালসহ তিন জেলেকে আটক করেছেন। সোমবার সকাল ১০টার দিকে খুলনা বিভাগীয় বন সংরক্ষক (ডিএফও) ড. আবু নাসের মোহাম্মাদ মহসীন আলমের নেতৃত্বে একটি আভিযানিক দল তাদের আটক করে।
আটক জেলেরা হলেন, কয়রা উপজেলার পাথরখালী গ্রামের মাজেদ সানা, জুলফিকার এবং বোতলবাজার গ্রামের রেজাউল করিম।
বন বিভাগ সূত্রে জানা যায়, সুন্দরবনে নিরাপত্তা টহল দেওয়ার সময় প্রবেশ নিষিদ্ধ এলাকা থেকে জেলেদের আটক করা হয়। এ সময় জেলেদের ব্যবহৃত একটি নৌকা ও জাল সহ আনুষঙ্গিক মালামাল জব্দ করা হয়। আটক জেলেদের বিরুদ্ধে বন আইনে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop