বাংলার সময় ত্রিপক্ষীয় বৈঠক ফলপ্রসূ: ববি শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহার

২৪-০২-২০২১, ১৬:৩২

ফিরদাউস সোহাগ

fb tw
ত্রিপক্ষীয় বৈঠক ফলপ্রসূ: ববি শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহার
10
ত্রিপক্ষীয় বৈঠকে শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িতদের গ্রেপ্তারের আশ্বাস পেয়ে আন্দোলনের সমাপ্তি টেনেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে আলোচনা শেষে এসব কথা জানান আন্দোলনকারীরা। 
দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আয়োজনে স্থানীয় প্রশাসন, বাস মালিক সমিতি, পরিবহন শ্রমিক ইউনিয়নের সঙ্গে বৈঠকে বসেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। প্রায় দুই ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক করেন তারা। 
বৈঠক শেষে সংবাদ সম্মেলনে শিক্ষার্থীদের পক্ষে ফজলুল হক রাজীব জানান, গত ১৬ ফেব্রুয়ারি গভীর রাতে তাদের ওপর হামলার ঘটনায় কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে। তাদেরকে সহ ওই ঘটনায় জড়িত সকলকে গ্রেপ্তার করা হবে বলে নিশ্চয়তা দিয়েছে স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 
ওইদিনের ঘটনায় নিন্দা প্রকাশ করে ভবিষ্যতে এমন সংঘাত আর সংঘটিত হবে না বলে নিশ্চয়তা দিয়েছে বাস মালিক সমিতি, পরিবহন শ্রমিক ইউনিয়ন। এমন অবস্থায় তারা সড়ক অবরোধসহ জনগণের দুর্ভোগ বাড়ায় এমন জোরদার আন্দোলন থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছে। 
বরিশাল পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির  সভাপতি মমিনউদ্দিন কালু জানান, শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা দুঃখজনক ছাত্রদের নিশ্চয়তা দেয়া হয়েছে যে, ভবিষ্যতে এ ধরণের কোনও ঘটনার পুনরাবৃত্তি হবে না। 
বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার মোকতার হোসেন বলেন, ইতোমধ্যে শিক্ষার্থীদের ওপর হামলাকারী দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদেরও তদন্ত সাপেক্ষে আইনের আওতায় আনার প্রক্রিয়া চলমান।
এ ব্যাপারে উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, শিক্ষার্থীদের বিভিন্ন দাবির ব্যাপারে ফলপ্রসূ আলোচনা হয়েছে। যার প্রেক্ষিতে শিক্ষার্থীরা চলমান আন্দোলন প্রত্যাহার করেছে। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop