অন্যান্য সময় ৬ পা, ২ লেজ নিয়ে আশ্চর্য কুকুরছানার জন্ম!

২৪-০২-২০২১, ১৪:০২

অন্যান্য সময় ডেস্ক

fb tw
৬ পা, ২ লেজ নিয়ে আশ্চর্য কুকুরছানার জন্ম!
09
নাম তার ‘স্কিপার’। যার জীবনটা হতেই পারত আর পাঁচটা সাধারণ কুকুরছানার মতোই। কিন্তু তার শারীরিক গঠন রাতারাতি চমকে দিয়েছে সবাইকে। ইন্টারনেটে ভাইরাল আমেরিকার এই খুদে কুকুরের পায়ের সংখ্যা ছয়টি, লেজ দুটি।
অস্বাভাবিক দৈহিক গঠন নিয়ে পশুদের জন্ম খুব বিরল কিছু নয়। তবে সাধারণত এই ধরনের পশুরা বেশিদিন বাঁচে না। তবে স্কিপারের ক্ষেত্রে তেমনটা হওয়ার সম্ভাবনা নেই বলেই আশাবাদী পশু চিকিৎসকরা। গত সপ্তাহে ওকলাহোমার নিল পশু হাসপাতালে জন্মেছে সে। প্রথম থেকেই সে ছিল সম্পূর্ণ সুস্থ। তার ভাইবোনেদের সবারই শারীরিক গঠন স্বাভাবিক। একমাত্র সেই আলাদা। মনে করা হচ্ছে মাতৃগর্ভে আরও একটি ভ্রূণ তার শরীরের সঙ্গে জুড়েছিল। পরে আর তা আলাদা হয়নি। তাই সে এভাবেই জন্মেছে।
ডাক্তাররা এখনও বুঝে উঠতে পারছেন না, স্কিপার আদৌ ঠিকমতো হাঁটতে পারবে কিনা। এতগুলো পা থাকার ফলে তার চলাফেরায় কোনও প্রতিবন্ধকতা তৈরি হবে কিনা সে বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা করছেন তারা। তবে এখনও পর্যন্ত স্কিপারের দৈহিক ওজন একেবারে স্বাভাবিক। ফলে অন্য সব দিক থেকে তার বেড়ে ওঠায় কোনও সমস্যা হবে না বলেই বিশ্বাস তাদের। 
কিন্তু ইতোমধ্যেই তার ছোট্ট জীবন এক দুর্ভাগ্যজনক অভিজ্ঞতার সম্মুখীন হয়েছে। অন্যরকম শারীরিক গড়নের কারণে তাকে নিজের সন্তান বলে চিনতে চাইছে না তার মা। ফলে মাতৃদুগ্ধের আশ্রয় থেকে সে বঞ্চিত। আপাতত যে হাসপাতালে সে রয়েছে, সেখানেই বোতলে করে দুধ খাওয়ানো হচ্ছে স্কিপারকে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop