বাংলার সময় বন্যহাতির আক্রমণে প্রতিবন্ধী তরুণী নিহত

২৪-০২-২০২১, ১১:৫৪

এস বাসু দাশ

fb tw
বন্যহাতির আক্রমণে প্রতিবন্ধী তরুণী নিহত
08
বান্দরবানের লামা উপজেলায় একদল বন্যহাতির আক্রমণে রহিমা বেগম (২০) নামের এক বাক প্রতিবন্ধী তরুণী নিহত হয়েছেন। এ সময় দুটি ইউনিয়নে ও হামলা চালিয়ে ৫টি বসতঘর নষ্ট করেছে। ঘটনার পর স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
সূত্র জানায়, একদল বন্যহাতি মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাতে সরই ইউনিয়নের বিভিন্ন গ্রামে নেমে পড়ে। হাতিগুলো প্রথমে পাড়ার বাসিন্দা আবুল মিয়ার বসতঘর ভাঙচুর শুরু করে। পরে একে একে বিভিন্নজনের বসতঘর ভাঙচুর করে। এ সময় হাতির আক্রমণের টের পেয়ে বাক-প্রতিবন্ধী রহিমা বেগম আত্মরক্ষার জন্য ঘর থেকে বের হলে হাতির কবলে পড়েন। এতে হাতির আক্রমণে ঘটনাস্থলেই মারা যান তিনি। 
আজিজনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জসিম উদ্দিন বলেন, এখনো হাতিগুলো এলাকায় অবস্থান করায় লোকজন এখন চরম আতঙ্কে রয়েছে। আবারো যে কোনো মুহূর্তে তাণ্ডব চালিয়ে জান ও মালের ক্ষতিসাধন করতে পারে। 
এ বিষয়ে লামা বিভাগীয় বন কর্মকর্তা এস এম কায়চার জানান, উপজেলার সরই ও আজিজনগর ইউনিয়নের কয়েকটি পাড়ায় বন্যহাতির দল তাণ্ডব চালিয়েছে বলে খবর পেয়েছি। হাতি দ্বারা নিহত প্রতিবন্ধী তরুণী ও ক্ষতিগ্রস্তদের বন বিভাগের পক্ষ থেকে বিধি মোতাবেক ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হবে।
এদিকে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. আলমগীর জানায়, হাতির আক্রমণে নিহত প্রতিবন্ধী তরুণীর মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ্য, পাহাড়ে বন উজার করার কারণে খাদ্য ও আবাস সংকটের কারণে জেলার লামা, আলীকদম, নাইক্ষ্যংছড়ি ও সদর উপজেলায় প্রতিনিয়ত হাতির আক্রমণে নিহত ও আহত হওয়ার ঘটনা ঘটে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop