বাংলার সময় কক্সবাজারে ব্যাটারিচালিত ইজিবাইক নিয়ে চলছে নৈরাজ্য

২৪-০২-২০২১, ১১:১৮

সুজাউদ্দিন রুবেল

fb tw
08
কক্সবাজারে ব্যাটারিচালিত ইজিবাইক নিয়ে চলছে নৈরাজ্য। পৌর শহরের প্রধান সড়কের ৬ কিলোমিটারে চলছে ১০ হাজারের বেশি ইজিবাইক। যার মধ্যে আড়াই হাজার ইজিবাইক লাইসেন্স পৌরসভা দিলেও সম্প্রতি আরও ৫০০ লাইসেন্স দেয়াকে কেন্দ্র করে শুরু হয়েছে অপ্রীতিকর ঘটনা। 
৩৩ বর্গকিলোমিটার আয়তনের কক্সবাজার পৌরসভায় চলছে ১০ হাজারের বেশি ইজিবাইক। শহরের হলিডের মোড় থেকে বাস টার্মিনাল পর্যন্ত ৬ কিলোমিটার দেখলেই মনে হবে এটাই বুঝি ইজিবাইকের নগরী।
অথচ পৌরসভা থেকে আগে লাইসেন্স দেয়া ছিল মাত্র আড়াই হাজার ইজিবাইক। সম্প্রতি দেয়া হয়েছে আরও ৫ শতাধিক। ইজিবাইক চালকদের দাবি, ইজিবাইকের লাইসেন্স সিন্ডিকেটের হাতে চলে যাওয়ায় হয়রানির শিকার হচ্ছেন তারা। আর অবৈধ বা লাইসেন্সবিহীন ইজিবাইক চলতে দেয়া হবে না বলে জানিয়েছে পৌর কর্তৃপক্ষ। 
শহরবাসীর ধারণা, নগরীতে ইজিবাইক দুর্ভোগের অন্যতম কারণ। এখনই তা নিয়ন্ত্রণ করতে না পারলে পরিস্থিতি আরও ভয়াবহ হবে। পৌরসভার প্যানেল মেয়র হেলাল উদ্দিন কবির জানালেন, ৩ হাজারের বেশি ইজিবাইক কোনোভাবেই চলতে দেয়া হবে না।
বুধবার ইজিবাইক আটককে কেন্দ্র করে পৌরসভা কার্যালয়ের সামনে মারধরের ঘটনা ঘটে। যেখানে প্যানেল মেয়রসহ আহত হয়েছেন ৫ জন। এ ঘটনায় ১৪ জনের বিরুদ্ধে মামলাও হয়েছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop