আন্তর্জাতিক সময় পুরুষত্ব বাড়াতে গাধার মাংস খাচ্ছে তারা!

২৩-০২-২০২১, ১৯:১৮

ওয়েব ডেস্ক

fb tw
পুরুষত্ব বাড়াতে গাধার মাংস খাচ্ছে তারা!
03
ভারতের অন্ধ্র প্রদেশ রাজ্যের বেশ কয়েকটি জেলার মানুষ গাধার মাংস খাচ্ছে বলে খবর প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। সেখানকার মানুষের দাবি, এই মাংস খেলে নাকি শক্তি ও পুরুষত্ব বাড়ে।
অন্ধ্র প্রদেশ রাজ্যের গোদাবরী, কৃষ্ণ, প্রকাশম ও গুন্টুর জেলা থেকে সাম্প্রতিক সময়ে গাধা জবাইয়ের খবর পাওয়া যাচ্ছে। প্রতি কেজি গাধার মাংসের দাম প্রায় হাজার রুপির কাছাকাছি। ভারতে প্রাণীটি হত্যা অবৈধ হওয়ায় বেশ গোপনেই এসব কাজ করছেন অসাধু ব্যবসায়ীরা।
সংশ্লিষ্টরা বলছেন, রাজ্যের অধিকাংশ স্থানে গাধার দুধ বছরের পর বছর ধরে জনপ্রিয়। কিন্তু সাম্প্রতিক সময়ে প্রাণীটির মাংসের ব্যাপক জনপ্রিয়তা লক্ষ্য করা যাচ্ছে।
টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, এর পেছনে রয়েছে অপরাধী কয়েকটি চক্র। তারা যৌথভাবে অন্ধ্র প্রদেশে গাধার মাংসের বেচাকেনা করছে। এর মধ্যে একটি দল মাংস সংগ্রহের কাজ করে, অন্যটি গাধা বধ করে এবং ক্রেতাদের কাছে মাংস বিক্রি করে।
কান্নাডাভিত্তিক একটি প্রাণী উদ্ধার সংস্থার (এনজিও) কর্মকর্তা গোপাল আর সুরবাথুলা বলেন, অন্ধ্র প্রদেশ থেকে গাধা বিলুপ্তির পথে। এ কারণে রাজস্থান, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু, মহারাষ্ট্র এবং কর্ণাটক থেকে প্রাণীটি সেখানে আনা হচ্ছে।
রাজ্য সরকারকে প্রাণীটি রক্ষায় এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, আইন প্রয়োগকারীদের অবশ্যই গাধাগুলোকে নিরাপদ রাখতে হবে।
পশ্চিম গোদাবরী পশুপালনের যুগ্ম পরিচালক জি নেহেরু বাবু বলেন, গাধা জবাই করা অবৈধ এবং যারা এই অপরাধে লিপ্ত তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop