আন্তর্জাতিক সময় মিয়ানমারের দুই জেনারেলের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল যুক্তরাষ্ট্র

২৩-০২-২০২১, ১৬:৫০

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
মিয়ানমারের দুই জেনারেলের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল যুক্তরাষ্ট্র
02
মিয়ানমারে অভ্যুত্থানবিরোধী শান্তিপূর্ণ বিক্ষোভে বল প্রয়োগের অভিযোগে নতুন করে দুই জেনারেলের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করেছে যুক্তরাষ্ট্র। সোমবার, এক টুইট বার্তায় এ কথা জানান মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন।নিষেধাজ্ঞাপ্রাপ্ত দুই জেনারেল হলেন লে. জেনারেল মই মিন্ট তুন এবং জেনারেল মং মং কিয়াও। যারা দেশটির স্টেট এডমিনিস্ট্রিটিভ কাউন্সিল( স্যাক) এর সদস্য।
এদিকে অ্যান্টনি ব্লিংকেন মিয়ানমারের জনগণের প্রতি সহনশীল আচরণ না করলে ভবিষ্যতে দেশটির সেনা সরকারের বিরুদ্ধে আরও কঠোর পদক্ষেপ নেয়ার হুঁশিয়ারিও দেন তিনি।
এদিকে নিষেধাজ্ঞা আর জান্তা সরকারের চোখ রাঙানি উপেক্ষা করে মঙ্গলবারও মিয়ানমারের প্রধান শহরগুলোতে অব্যাহত ছিল অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ। এদিন, সকাল থেকেই ইয়াঙ্গুনের রাস্তায় জড়ো হতে থাকেন শত শত বিক্ষোভকারী। এসময়, হাতে প্ল্যাকার্ড আর ব্যানার ছাড়াও, নানা ধরনের বাদ্য বাজনা দিয়ে অভ্যুত্থানবিরোধী স্লোগান দিতে দেখা যায় তাদের।
ইয়াঙ্গুন ছাড়াও এদিন বিক্ষোভ হয়েছে আরেক বড় শহর ম্যান্দালেতেও। সকাল থেকেই অভ্যুত্থানের প্রতিবাদের পাশাপাশি বিক্ষোভে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহতদের স্মরণে শোক র‌্যালি বের করেন বিক্ষোভকারীরা। এসময়, শান্তিপূর্ণ বিক্ষোভে পুলিশের গুলিবর্ষণের তীব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবি জানান তারা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop