খেলার সময় ভারতে বিশ্বকাপ খেলতে ভিসা নিশ্চয়তা পাবে পাকিস্তান?

২২-০২-২০২১, ১৫:৩৪

খেলার সময় ডেস্ক

fb tw
ভারতে বিশ্বকাপ খেলতে ভিসা নিশ্চয়তা পাবে পাকিস্তান?
01
মার্চের মধ্যে ভিসা নিয়ে লিখিত নিশ্চয়তা না পেলে, ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাবে না পাকিস্তান ক্রিকেট দল। সেক্ষেত্রে সংযুক্ত আরব আমিরাতে বিশ্বকাপ আয়োজনে আইসিসিকে আবারও অনুরোধ জানিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।
ইতিহাস-রাজনীতি, দু’দেশকে কখনও এক হতে দেয়নি। প্রতিবেশীদের ঝগড়া ক্রিকেট বিশ্বেও। ক’দিন পরপরই বিভিন্ন ইস্যুতে বিবাদে জড়ায় ভারত আর পাকিস্তানের বোর্ড।
অর্থ কিংবা প্রভাব-সব মানদণ্ডে ক্রিকেট বিশ্বে ভারতের অবস্থান শীর্ষে। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসিতেও বিসিসিআইয়ের দাপট স্পষ্ট। এ বিষয়টাই মানতে নারাজ পিসিবি।
এই যেমন দু’দেশের শীতল সম্পর্কের জেরে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে আয়োজন নিয়ে দ্বিমত রয়েছে বিসিসিআই আর পিসিবির। শুরুতে ভেন্যু নিয়ে আপত্তি থাকলেও, পরে সফরে যেতে রাজি হয় পাকিস্তান। গত বছর ৩১ ডিসেম্বরের মধ্যে ভিসা জটিলতার সুরাহা চেয়ে আইসিসিকে চিঠি দিয়েছিল এহসান মানির বোর্ড। কিন্তু এখনও সাড়া মেলেনি।
পাকিস্তান ক্রিকেট বোর্ডর চেয়ারম্যান এহসান মানি বলেন, বিশ্বকাপে অংশগ্রহণ করা পাকিস্তান দলের অধিকার। আমাদের ছাড়া খেলা সম্ভব না। পাকিস্তান সরকার কখনোই বলেনি, আমাদের দল ভারতে খেলতে যেতে পারবে না। আইসিসিকেও আমরা জানিয়েছি, দল যাবে। আইসিসিকে আমরা এও জানিয়েছি যে, ভারত সরকারের আমাদের ভিসা নিয়ে লিখিত নিশ্চয়তা দিতে হবে। আর সেটা শুধু ক্রিকেটারদের নয়, ভক্ত-সাংবাদিক-বোর্ড কর্মকর্তা প্রত্যেকের বিষয়ে।'
এ বছরও একাধিকবার আইসিসির কাছে ধরনা দিয়েছে পিসিবি। মার্চের মধ্যে বিষয়টি সমাধানের আশ্বাস মিললেও ঠিক যেনো বিশ্বাস হচ্ছে না পিসিবি প্রধানের। তার সন্দেহ, বিসিসিআইয়ের মারপ্যাঁচে আবারও হবে কালক্ষেপণ।
এহসান মানি আরও বলেন, 'ভারতের ক্রিকেটে রাজনীতি থাকবেই। এটা খুবই দৃষ্টিকটু। ব্যক্তিগতভাবে সৌরভ গাঙ্গুলির সঙ্গে আমার কোনো সমস্যা নেই। সে টুর্নামেন্টটা ভারতে আয়োজন করতে চায়, এতেও আমার কোনো সমস্যা নেই। কিন্তু আইসিসি তো বলেছে, সবকিছুর সঙ্গে মানিয়ে নিয়ে ভারত যদি তা আয়োজন করতে না পারে, তাহলে বিকল্প ভেন্যুতে আয়োজন করা হবে। আমি চাই, ভিসার বিষয়টি মার্চের মধ্যে সমাধান না হলে, বিশ্বকাপের ভেন্যু সংযুক্ত আরব আমিরাত করা হোক।'
এর আগে শুটিং বিশ্বকাপে পাকিস্তানিদের ভিসা না দেয়ায় ভারতকে ২০১৯ সালে বহিষ্কার করেছিল আন্তর্জাতিক অলিম্পিক কমিটি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তেমন কোনো জটিলতা চান না পিসিবি চেয়ারম্যান।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop