পশ্চিমবঙ্গ কর্মীর মৃত্যুকে কেন্দ্র করে মাঠে নেমেছে বাম-কংগ্রেস

১৬-০২-২০২১, ০২:২৫

সুব্রত আচার্য

fb tw
কর্মীর মৃত্যুকে কেন্দ্র করে মাঠে নেমেছে বাম-কংগ্রেস
01
রাজ্যের শাসক এবং বিরোধীর মধ্যে কারা চাঁদাবাজ আর দুর্নীতিবাজ তা নিয়ে শুরু হয়েছে তুমুল বির্তক। বিধানসভা ভোটের আগে পরস্পরকে ঘায়েল করতে নানা তথ্য প্রকাশ করা হচ্ছে দু-দলের পক্ষ থেকে। এপ্রিল মাসের ভোট হবে মমতার রাজ্যে। সেই ভোটে এবার প্রধান প্রতিদ্বন্দ্বী তৃণমূল ও বিজেপি। যদিও সঙ্গে রয়েছে বাম-কংগ্রেস জোটও। তবে দুদিন আগে পুলিশের হাতে আহত এক বামকর্মীর মৃত্যু ঘিরে নতুন করে বাম-কংগ্রেস মাঠে নেমেছে।
রাজ্যের প্রধান দুই রাজনৈতিক শিবির থেকে পরস্পরের বিরুদ্ধে চাঁদাবাজা, চোর, মাফিয়া বলে অভিযোগের আঙ্গুল তোলা হচ্ছে একে অন্যের দিকে। দেখা যাচ্ছে, তৃণমূল থেকে যাদের দায়ী করা হচ্ছে তারা সদ্য তৃণমূল থেকে দল ত্যাগ করে বিজেপিতে যোগ দিয়েছেন। আর বিজেপির যারা তৃণমূলকে দায়ী করছেন; তারাও দীর্ঘদিন তৃণমূল কংগ্রেসের নেতা-মন্ত্রী ছিলেন।
অন্যদিকে ১১ ফেব্রুয়ারি নবান্ন অভিযানের সময় পুলিশের মার খেয়ে আহত হওয়া এক বামপন্থী সমর্থক সোমবার (১৫ ফেব্রুয়ারি) সকালে মারা যান। এই ঘটনায় নতুন করে বাম-কংগ্রেস সংঘবদ্ধ হয়ে তৃণমূলের বিরুদ্ধে পথে নামার ঘোষণা করেছেন।
এ প্রসঙ্গে তৃণমূল নেতা শোভন চট্টোপাধ্যায় বলেন, পুলিশ কোথাও কোথাও বাড়াবাড়ি করছে। কেউ যদি চায় একটা মৃত্যু ঘটুক আর আমি তা নিয়ে রাজনীতি করবো তাহলে সেটা খুবই দুর্ভাগ্যজনক বিষয়।
আগামী এপ্রিলের মধ্যেই পশ্চিমবঙ্গের বিধানসভা ভোট সম্পন্ন করবে নির্বাচন কমিশন। এর আগে রাজ্যটিতে বাড়ছে রাজনৈতিক সংহিসতা যা নিয়ে ইতিমধ্যেই নানা পদক্ষেপের কথাও জানিয়েছে কমিশন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop