পশ্চিমবঙ্গ মোদি-অমিত শাহকে ‘বাংলা উচ্চারণ’ শিখতে বললেন মমতার ভাইপো

১৩-০২-২০২১, ২৩:০২

সুব্রত আচার্য

fb tw
মোদি-অমিত শাহকে ‘বাংলা উচ্চারণ’ শিখতে বললেন মমতার ভাইপো
03
বিধানসভা নির্বাচন সামনে রেখে দিন দিন উত্তপ্ত হয়ে উঠছে পশ্চিমবঙ্গের রাজনৈতিক অঙ্গন। কথার যুদ্ধে ব্যস্ত প্রধান দুই দল তৃণমূল ও বিজেপির নেতারা। শনিবার (১৩ ফেব্রুয়ারি) এক নির্বাচনী সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে একহাত নেন মমতার ভাইপো এবং তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়।
পাল্টা বক্তব্যে বিজেপি নেতারা বলেন, ভোটের মুখে সরকারি প্রকল্প করে নির্বাচনী বৈতরণী পার হতে চাইছেন মমতা। 
যে কোনো সময় পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন। এরপরই প্রার্থীদের প্রচারের ক্ষেত্রে আসবে নানা বিধি-বিধান। তাই তফসিল ঘোষণার আগেই ধারালো বাক্য-বাণে একে অপরকে বিদ্ধ করতে মরিয়া পশ্চিমবঙ্গের শাসক তৃণমূল কংগ্রেস এবং বিরোধী বিজেপি।
শনিবার বিকেলে এক নির্বাচনী সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে শুরু করে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষকে একহাত নিয়েছেন তৃণমূল যুব নেতা ও মমতার ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়।
তিনি বলেন, ‘ওরা বলে ছুনার বাংলা। আরে উচ্চারণ করা শিখুন আগে। ৫ ফুট ২ ইঞ্চির একজন মহিলাকে মোকাবিলা করতে দিল্লি, গুজরাট, মধ্য প্রদেশ সবখান থেকে নেতা নিয়ে আসছে তারা। ওসব নেতা পর্যটকের মতো আসবে, ঘুরবে, খাবে। নির্বাচন শেষে আবার সবকটাকে প্যাক করে পাঠিয়ে দেওয়া হবে।’ 
অভিষেকের মন্তব্য নিয়ে রোববার (১৪ ফেব্রুয়ারি) জবাব দেবেন বলে পাল্টা হুঁশিয়ারি দিয়েছেন সদ্য তৃণমূল ত্যাগ করে বিজেপি দেওয়া রাজীব বন্দ্যোপাধ্যায়।
২০১৬ সালে সবশেষ বিধানসভা ভোটে তৃণমূল কংগ্রেস বিপুল জন রায় নিয়ে দ্বিতীয়বারে মতো পশ্চিমবঙ্গে ক্ষমতায় বসে। কিন্তু ২০১৯ সালে লোকসভা ভোটে বিজেপির কাছে তীব্র প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়েন মমতা। আসন্ন বিধানসভা নির্বাচনে সেই প্রতিদ্বন্দ্বিতা আরও বাড়বে বলে ধারণা বিশ্লেষকদের।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop