পশ্চিমবঙ্গ সিএএ হলেও কোনো মুসলমানের নাগরিকত্ব যাবে না: অমিত শাহ

১২-০২-২০২১, ০২:১৫

সুব্রত আচার্য

fb tw
03
করোনা সংকট কেটে গেলেই ভারতে সিএএ বা সিটিজেন অ্যামেন্ডমেন্ট বিল বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বাংলাদেশ-ভারত সীমান্তবর্তী বনগাঁর ঠাকুরনগরে এক নির্বাচনী সভায় এ মন্তব্য করেন তিনি।  এদিকে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করে বলেন, বিজেপি কোনো প্রতিশ্রুতিই রাখেনি।
এদিকে কলকাতায় বাম ছাত্র সংগঠনের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের বিরুদ্ধে জলকামান ও লাঠিচার্জের অভিযোগ উঠেছে। কলকাতা যেন পরিণত হয়েছে রণক্ষেত্রে। বৃহস্পতিবার বাম ছাত্র সংগঠন ও কংগ্রেসের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের বিরুদ্ধে জলকামান ও লাঠি চার্জের অভিযোগ উঠেছে। প্রায় তিন ঘণ্টা অচল হয়ে পড়ে কলকাতার প্রাণকেন্দ্র মধ্য কলকাতার গুরুত্বপূর্ণ রাস্তা। আগামী এপ্রিলে বিধানসভা ভোটকে কেন্দ্র করে একজোট বাম ও জাতীয় কংগ্রেস। বৃহস্পতিবার দুই দলের যৌথ কর্মসূচি ছিল মুখ্যমন্ত্রীর কার্যালয় নবান্ন ঘিরে। তবে শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশি হামলার প্রতিবাদে শুক্রবার বাম-কংগ্রেস ১২ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে।
নির্বাচন ঘিরে বসে নেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। রাজ্যটির সাড়ে সাত কোটি মানুষের কাছে ভোট চান তৃণমূল নেত্রী। সেই সময় সমালোচনা করেন কেন্দ্রীয় সরকার ও স্থানীয় বিজেপির।
মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, একটা দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর মুখে এ জিনিস মানায় না।  এ শোভা নাহি দেতা, আজকেও বলেছে আমরা সবাই ভোস্টাচারী, আরে তোমরা কি দুষ্টাচারী? চোরের মায়ের বড় গলা। চালু নিয়ে আবার ছুছোর দোষ ধরে।   
পিছিয়ে নেই পশ্চিমবঙ্গের প্রধান বিরোধীদল বিজেপিও। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী দিনভর ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী বনগাঁর ঠাকুরনগরে ব্যস্ত সময় কাটান নির্বাচনী সভায়। বলেন, সিএএ হলেও কোনো মুসলমানের নাগরিকত্ব যাবে না।
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন,  সিএএ তারিখ ঠিক হয়ে গেছে, আমি এই পবিত্র ভূমিতে শপথ নিয়ে বলছি ভ্যাকসিনের কাজটা শেষ হলেই ভারতীয় জনতা পার্টি আপনাদের নাগরিকত্ব দেবে।
অমিত শাহ ছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একাধিকবার ভোট চাইতে পশ্চিমবঙ্গ সফর করেছেন। আগামীতে আরও বড় কর্মসূচির পরিকল্পনা রয়েছে দলটির।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop