তথ্য প্রযুক্তির সময় করোনার টিকা কোথায়-কখন নেবেন, জানাবে ফেসবুক

০৯-০২-২০২১, ২০:৫৮

প্রযুক্তির সময় ডেস্ক

fb tw
করোনার টিকা কোথায়-কখন নেবেন, জানাবে ফেসবুক
02
কোথায় এবং কখন করোনাভাইরাসের টিকা নেবেন, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই সে তথ্য পাওয়া যাবে ফেসবুকে। সম্প্রতি এ বিষয়ে ঘোষণা দিয়েছে সামাজিক মাধ্যম জায়ান্ট এ প্রতিষ্ঠানটি।
সিএনবিসি’র প্রতিবেদন বলছে, ‘কোভিড-১৯ ইনফরমেশন সেন্টার’- এর অংশ হিসেবে গ্রাহককে স্থানীয় স্বাস্থ্য সংস্থার ওয়েবসাইটে নিয়ে যাওয়া হবে। টিকা নেওয়ার জন্য যোগ্য কি না, ওয়েবসাইটে সেই তথ্য পাবেন গ্রাহক। আপাতত মার্কিন যুক্তরাষ্ট্রেই ফিচারটি উন্মুক্ত করছে ফেসবুক।
বিশ্বজুড়ে স্বাস্থ্য সংস্থাগুলোকে ১২ কোটি ডলারের বিজ্ঞাপন ক্রেডিটও দেবে সামাজিক মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠানটি। স্বাস্থ্য সংস্থাগুলোকে কোভিড-১৯ টিকা নিয়ে প্রচারণা চালাতে সহায়তা করবে এই ক্রেডিট।
পাশাপাশি প্ল্যাটফর্ম থেকে কোভিড-১৯ বিষয়ে মিথ্যা দাবি সরানোর লক্ষ্যে তালিকা বাড়াতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে কাজ করছে ফেসবুক। কোভিড-১৯ মানবসৃষ্ট, টিকা কার্যকরী নয় এবং টিকা অঙ্গহানীর কারণ হতে পারে এমন দাবিগুলোও থাকবে এই তালিকায়।
এর আগে যে গ্রুপগুলো ফেসবুকের কোভিড-১৯ নীতিমালা অমান্য করেছে সেই গ্রুপগুলোতে সাময়িকভাবে অ্যাডমিনের অনুমোদনের মাধ্যমে পোস্ট বাধ্যতামূলক করা হবে।
ইনস্টাগ্রামে যারা টিকা নিতে নিরুৎসাহিত করছেন, তাদের অ্যাকাউন্ট খুঁজে বের করা কঠিন করে তুলবে ফেসবুক। যেসব ফেসবুক ও ইনস্টাগ্রাম গ্রুপ, পেইজ এবং অ্যাকাউন্ট থেকে বারবার কোভিড-১৯ বিষয়ে ভুয়া দাবি তোলা হবে সেগুলো পুরোপুরি সরিয়ে ফেলবে বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।
গত বছর নভেম্বরেই প্রতিষ্ঠানটি ঘোষণা দিয়েছে, কোভিড-১৯ টিকার বিষয়ে গ্রাহককে প্রশাসনিক তথ্য দেবে ফেসবুক।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop