প্রবাসে সময় কুয়েতে বিদেশে নাগরিকদের প্রবেশ নিষিদ্ধ

০৫-০২-২০২১, ০৯:২৭

শরীফ মিজান

fb tw
কুয়েতে বিদেশে নাগরিকদের প্রবেশ নিষিদ্ধ
01
করোনা মহামারি নিয়ন্ত্রণে আগামী ৭ ফেব্রুয়ারি থেকে ১৪ দিনের জন্য অভিবাসীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে কুয়েত সরকার। তবে বিদেশে অবস্থান করা নিজ দেশের নাগরিক ও গৃহকর্মীদের প্রবেশে কোনও বাধা নেই।
কুয়েতি মন্ত্রিসভা এক বিবৃতিতে এ তথ্য জানিয়ে বলেছে, তবে কুয়েতি নাগরিকদের প্রথম-স্তরের আত্মীয়স্বজন যেমন অভিভাবক ও সন্তান এবং তাদের গৃহকর্মীরা এই নিষেধাজ্ঞার আওতায় থাকবে না। তবে যারাই প্রবেশ করবে, তাদের কোয়ারেন্টাইনে থাকতে হবে।
এ ছাড়া রাত ৮টার মধ্যে ব্যায়ামাগার, সেলুন ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। তবে ফার্মেসি, সুপারমার্কেট ও অন্যান্য খাবারের দোকান এর আওতায় থাকবে না।
কারো যদি জাল করোনা সনদ প্রমাণিত হয় তাহলে ফিরতি ফ্লাইটে নিজ দেশে পাঠিয়ে দেওয়া হবে, একই সঙ্গে তাকে ৫০০ কুয়েতি দিনার জরিমানা গুনতে হবে।
কুয়েতে বুধবার আরও ৭৫৬ জনের করোনা শনাক্ত করা হয়েছে। জাতীয় ছুটির দিনগুলোতে যে কোনো ধরনের গণজামায়েত, সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।
নিষেধাজ্ঞার আওতায় থাকা দেশগুলোর তালিকায় রয়েছে-আর্জেন্টিনা, সংযুক্ত আরব আমিরাত, জার্মানি, মার্কিন যুক্তরাষ্ট্র, ইন্দোনেশিয়া, আয়ারল্যান্ড, ইতালি, পাকিস্তান, ব্রাজিল, পর্তুগাল, যুক্তরাজ্য, তুরস্ক, দক্ষিণ আফ্রিকা, সুইডেন, সুইজারল্যান্ড, ফ্রান্স, লেবানন, মিসর, ভারত এবং জাপান।
সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বৃহস্পতিবার জানানো হয়েছে, রেস্তোরাঁয় খাওয়া-দাওয়া, বিনোদন কর্মকাণ্ড ও অনুষ্ঠান ১০ দিন বন্ধ থাকবে। সৌদি আরবে বুধবার ৩০৬ জনের করোনা শনাক্ত করা হয়েছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop