আন্তর্জাতিক সময় কুয়েতে ফের লকডাউন

০৪-০২-২০২১, ২৩:২৬

শরীফ মিজান

fb tw
কুয়েতে ফের লকডাউন
01
কুয়েতে ফের নতুন করে দেওয়া হবে না কারফিউ ও লকডাউন। তবে বন্ধ হচ্ছে না বিমানবন্দনর। বুধবার (৩ ফেব্রুয়ারি) দেশটির প্রধানমন্ত্রী শেখ সাবাহ আল খালেদের নেতৃত্বে সংসদীয় কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সংবাদমাধ্যম আরব টাইমস জানায়, আগামী ৭ ফেব্রুয়ারি থেকে ২ সপ্তাহের জন্য সকল দেশের অভিবাসীদের কুয়েত প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। তবে স্থানীয় নাগরিক ও গৃহকর্মী ভিসার প্রবাসীদের ক্ষেত্রে ছাড় দেয়া হয়েছে। তাদের ক্ষেত্রে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ১৪ দিনের ক্ষেত্রে ৭ দিন নির্ধারণ করা হয়েছে। যা নাকি আগামী ২১ ফেব্রুয়ারি থেকে কার্যকরী করা হবে। 
অন্যদিকে সব বাণিজ্যিক কার্যক্রম রাত ৮টা থেকে ভোর ৫ টা পর্যন্ত বন্ধ থাকবে। শুধু মাত্র ফার্মেসি, কো অপারেটিভ মার্কেট ও ফুডসাপ্লাই স্টোরগুলো আগের মতো খোলা থাকবে। শুধুমাত্র ডেলিভারির জন্য রেষ্টুরেন্ট ও কফি সপ গুলো খোলা থাকবে। তাছাড়া বিউটি পার্লার, সেলুন, জিম আগামী ৭ তারিখ থেকে পরবর্তী ঘোষণা দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। 
এছাড়া একসাথে জড়ো হওয়া ও জাতীয় দিবস উদযাপনও নিষিদ্ধ ঘোষণা করে কুয়েত সরকার। সরকারের এই পদক্ষেপের ভূঁয়সী প্রশংসা করেন প্রবাসী বাংলাদেশিরা। এর সাথে সরকারের দেওয়া নির্দেশনা মেনে চলার জন্য প্রবাসীদের প্রতি উদাত্ত আহবান জানান প্রবাসীরা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop