আন্তর্জাতিক সময় মালয়েশিয়ায় বিদেশি কর্মীদের ভিসা রিনিউ বন্ধ যে কারণে

০২-০২-২০২১, ২০:৩৭

মোহাম্মদ আবদুল কাদের

fb tw
মালয়েশিয়ায় বিদেশি কর্মীদের ভিসা রিনিউ বন্ধ যে কারণে
02
বিদেশি কর্মীদের করোনা ভাইরাস টেস্ট বাধ্যতামূলক করেছে মালয়েশিয়া সরকার। এ বিষয়ে কড়া নির্দেশনা জারি করেছে দেশটির সরকার। আগামী ১৮ ফেব্রুয়ারির মধ্যে যেসব নিয়োগকর্তা তাদের বিদেশি কর্মীদের কোভিড-১৯ পরীক্ষার জন্য পাঠাতে ব্যর্থ হবেন, তাদের কর্মীদের অস্থায়ী কাজের পারমিট আর রিনিউ করা হবে না বলেও তিনি জানান।
স্থানীয় সময় মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) দেশটির মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানান এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।
তিনি আরও বলেন, নিয়োগকর্তাদের অবশ্যই পরীক্ষার জন্য বেসরকারি স্বাস্থ্যসুবিধাসহ স্বাস্থ্য মন্ত্রণালয় নির্ধারিত অপারেটিং পদ্ধতি (এসওপি) মেনে চলতে হবে। ক্লিনিক এবং হাসপাতালে পরিষেবার ব্যয় নিয়োগকর্তাদের বহন করতে হবে। এ বিষয়ে মানবসম্পদ মন্ত্রণালয় শিগগিরই আরও বিশদ ঘোষণা দেবে বলে জানিয়েছেন তিনি।
এছাড়াও সরকারের পাশাপাশি বেশ কয়েকটি সংস্থা বিদেশি শ্রমিকদের আবাসন ব্যবস্থা পরীক্ষা করেছে। ওয়ার্কার্স হাউজিং অ্যান্ড আবাসন মিনিমাম স্ট্যান্ডার্ড অ্যাক্ট ১৯৯০ মানদণ্ড নির্ধারণ করেছে, যা মানার জন্য বিভিন্ন ব্যবস্থাও গ্রহণ করেছে সরকার। 
এর আগে দেশটির প্রতিরক্ষামন্ত্রী এক বিবৃতিতে জানিয়েছেন, বিদেশি কর্মীদের করোনা পরীক্ষায় অনেক নিয়োগকর্তা সহযোগিতা করছেন না বলে রিপোর্ট দিয়েছে দেশটির মানব সম্পদ মন্ত্রণালয়। 
এ ধরণের নিয়োগ কর্তাদের বিরুদ্ধে প্রিভেনশন অ্যান্ড কন্ট্রোল অফ ইনফেকশাস ডিজিজ অ্যাক্ট ১৯৮৮ এর অধীনে শাস্তি দেওয়া হবে। যেটা জাতীয় নিরাপত্তা কাউন্সিলের মিটিংয়ে সিদ্ধান্ত হয়েছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop