বাংলার সময় লালমনিরহাটে শীতে নাজেহাল মানুষ, হাসপাতালে বাড়ছে রোগী

০১-০২-২০২১, ১৮:৩৭

মোফাখখারুল ইসলাম মজনু

fb tw
লালমনিরহাটে শীতে নাজেহাল মানুষ, হাসপাতালে বাড়ছে রোগী
10
শীতের তীব্রতায় বিপর্যস্ত লালমনিরহাটের জনজীবন। হাসপাতালের বেড়ে চলেছে নিউমোনিয়া ও ডায়রিয়া রোগীর সংখ্যা।
গত কিছুদিন লালমনিরহাটে তাপমাত্রা ছিল ৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সোমবার (০১ ফেব্রুয়ারি) তাপমাত্রা সামান্য বেড়ে ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস হলেও কমেনি শীতের তীব্রতা।
হিমালয়ের খুব কাছেই উত্তরের সীমান্ত জেলা হওয়ায় লালমনিরহাটে কুয়াশা আর শীতের তীব্রতা অন্য জেলাগুলোর চেয়ে অনেকটাই বেশি। রাতভর কুয়াশা আর হিমেল বাতাসে বিপর্যস্ত এই অঞ্চলের মানুষের জনজীবন।
তীব্র শীতের এই ভয়াল থাবা থেকে রক্ষা পাচ্ছে না কেউই। বিশেষ করে জীবন জীবিকার আর বেঁচে থাকার প্রয়াসে ছুটতে হয় যাদের অবিরাম। বিপর্যস্ত বিভিন্ন শ্রেণি পেশার এমন মানুষের দুর্ভোগ লাঘবে নেই কোন সরকারি কিংবা বেসরকারি উদ্যোগ।
তিস্তা, ধরলা আর শানিয়াজান নদী তীরবর্তী এলাকার ৫৩টি চর দ্বীপচর রয়েছে নদী তীরবর্তী এলাকায়। সেখানে বাতসের প্রভাবে ঠান্ডার তীব্রতা এতটাই বেশি, যা একেবারেই অসহনীয়। কনকনে এই ঠান্ডা উপেক্ষা করে বিভিন্ন কাজে মনোনিবেশ করে শ্রমজীবি আর নিম্ন আয়ের ছিন্নমুল মানুষেরা। আবার কেউ কেউ কাজের সন্ধানে বের হলেও পাচ্ছেন না কাজ। সব মিলিয়ে যেন নীরব অভাবের প্রভাব পড়েছে শ্রমজীবিদের মাঝে। 
এদিকে, শীতের তীব্রতায় বেড়েছে ঠান্ডাজনিত নানা রোগ। দেখা দিয়েছে নিউমোনিয়া ডায়রিয়া সহ বিভিন্ন রোগের প্রাদুর্ভাব। শুধুমাত্র নিউমোনিয়া ১১ ও ডায়রিয়ায় ২৩ জন সহ মোট ৩৪ জন লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। 
লালমনিরহাট সিভিল সিভিল সার্জন ডা. নির্মল রায় জানান, শিশু ও বয়োবৃদ্ধদের প্রতি বেশি সজাগ থাকতে হবে সবার। এসব রোগের উপসর্গ দেখা দিলে দ্রুত চিকিৎসকের পরামর্শ নেয়ার কথা জানান তিনি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop