খেলার সময় ‘জয় দিয়ে শুরুটা নিউজিল্যান্ড সফরের জন্য অভিজ্ঞতা’

২৭-০১-২০২১, ০৪:৪৪

ইসতিয়াক দিপু

fb tw
‘জয় দিয়ে শুরুটা নিউজিল্যান্ড সফরের জন্য অভিজ্ঞতা’
10
করোনার কঠিন পরিস্থিতির মাঝেও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই টাইগারদের সাফল্য পাওয়াটা, ইতিবাচক হিসেবে দেখছেন সাবেক দুই ক্রিকেটার এহসানুল হক সেজান ও হাসিবুল হোসেন শান্ত। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দলগত পারফরম্যান্সের পুঁজি নিউজিল্যান্ড সফরে যোগাবে আত্মবিশ্বাস। পাশাপাশি তামিম ইকবালের অধিনায়কত্বের প্রশংসাও করেছেন সাবেকরা।
জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ব্যাটিং প্যারাডাইজ উইকেটে তামিম-সাকিব-মুশফিক-মাহমুদউল্লাহ উইকেটের চারপাশে ছড়ি ঘুরিয়েছেন স্বমিহমায়। এরপর মুস্তাফিজ-সাইফুদ্দিন-মিরাজদের দারুন বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে দ্বিতীয়বারের মতো হোয়াইটওয়াশ করার কীর্তি দেখিয়েছে টাইগাররা। লম্বা সময় পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই এমন সাফল্য পাওয়াটাকে ইতিবাচক হিসেবে বলছেন সাবেকরা।
সাবেক ক্রিকেটার এহসানুল হক সেজানের মতে, করোনার ধকলের পর আন্তর্জাতিক ক্রিকেটের ফেরার জন্য শুরুটা যেমন হওয়া দরকার ছিল তেমনটায় করে দেখিয়েছে টাইগাররা। প্রতিটা বিভাগে যে পরিপক্কতা ও দক্ষতা তারা দেখিয়েছে তা পরবর্তী নিউজিল্যান্ড সফরের জন্য অভিজ্ঞতা হিসেবে কাজে দিবে।
জাতীয় দলের সাবেক পেসার হাসিবুল হোসেন শান্ত বলেন, দলের কয়েকজন ব্যাটসম্যানের উপর চাওয়াটা একটু বেশি ছিল। তারা সেটা দিতে পারলে আরও ভাল কিছু হত। তাছাড়া বোলিংয়ে সাকিব, মেরাজসহ সবাই খুবই ভাল করেছে। 
তার মতে, পরবর্তী নিউজিল্যান্ড সফরে টিম টাইগাররা ভাল কিছুই দিবে। জয়ের ধারায় থাকাটাকে এ ব্যাপারে প্রধান নিয়ামক হিসেবে দেখছেন সাবেক এই প্রেসার। দলের ব্যাটিং লাইন ও ফিল্ডিং সাজানোটাকে ইতিবাচক দক্ষতা হিসেবে দেখছেন সাবেক এই ক্রিকেটার।
অধিনায়ক হিসেবে দায়িত্ব পাওয়ার পর প্রতিপক্ষকে হোয়াইটওয়াশের মধ্য দিয়ে তামিম ইকাবালের ক্যারিয়ারের নতুন পথচলা শুরু। ক্যারিবীয়দের বিপক্ষে প্রতিটি ম্যাচেই তামিমের নেতৃত্বে আগের চেয়ে উন্নতি করেছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বৈরী কন্ডিশনে লড়াইয়ে পুরো দলকে যোগাবে আত্মবিশ্বাস।
দলের অধিনায়ককে নিয়ে সাবেক ক্রিকেটার এহসানুল হক সেজান তার মূল্যায়নে জানান, অধিনায়কের দায়িত্ব পাওয়ার পর ব্যাটসম্যান হিসেবে তামিমের আচরণটা (অভিন্ন) সেটা বোঝা গেছে। এক বছর আগে যে তামিম ছিল অধিনায়ক হওয়ার পর তার ভেতর সেই একই ব্যাটিং সুলভ আচরণটায় দেখা গেছে বলে মনে করেন সেজান।
চট্টগ্রামের উইকেট ব্যাটিং সহায়ক মানছেন সাবেকরা। তাইতো টেস্ট সিরিজে ব্যাটসম্যানদের ভূমিকারা রাখার পরামর্শ সাবেকদের।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop