x

খেলার সময় হোমটাউনে নিজেকে প্রমাণের অপেক্ষায় রাব্বি

২৭-০১-২০২১, ০০:৪৯

নিয়ন মুহায়মিন

fb tw
হোমটাউনে নিজেকে প্রমাণের অপেক্ষায় রাব্বি
02
ওয়ানডেতে সুযোগ না পেলেও, টেস্টের প্রাথমিক দলে থাকতে পেরে খুশি চট্টগ্রামের ছেলে ইয়াসির রাব্বি। আর নিজের শহরের প্রস্তুতি ম্যাচে ভালো পারফর্ম করে, নজর কাড়তে চান টিম ম্যানেজমেন্টের। আর দীর্ঘ বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে ভয় থাকলেও, নিজেদের মাঠে খেলা হওয়ায় আত্মবিশ্বাসী রাব্বি।
এর আগে কয়েক দফায় জাতীয় দলের পাইপ লাইনে ছিলেন। কিন্তু, আসি আসি করেও, কেন যেন মূল দলটায় জায়গা হচ্ছিলোনা চট্টগ্রামের ছেলে ইয়াসির রাব্বির। কিছুটা ভারি শরীরের কারণে ফিটনেসের ঝামেলা হতে পারে বলেও ধারণা করেছিলেন অনেকে। কিন্তু, প্রতিবারই ফিটনেস টেস্ট উৎরেই আসেন তিনি।
শুধু কি তাই নয়, ঘরোয়া আসরগুলোতেও তার ব্যাট কথা বলে মনের মতো। মারকুটে ব্যাট চালিয়ে একদিকে যেমন প্রতিপক্ষকে ছিড়েখুড়ে ফেলতে পারেন, তেমনি ধীরস্থির ব্যাটিং দিয়েও হাল ধরতে জানেন দলের প্রয়োজনে। ওয়েস্টইন্ডিজের বিপক্ষে সিরিজের আগে বঙ্গবন্ধু টি-টোয়েন্টিতে যার প্রমাণ দিয়েছেন অনেক বার। সে কারণেই, ছিলেন প্রাথমিক দলে, তবে এবারও ভাগ্যের শিঁকে ছিড়েনি ওয়ানডেতে। আশা এখন টেস্টের জন্য।
রাব্বি জানান, এক সঙ্গে সাকিব, মুশফিক, তামিমের মত দিক নির্দেশক অভিজ্ঞদের এক সঙ্গে পাওয়া হয়নি আগে কখনো। তবে ওয়ানডেতে মূল একাদশে জায়গা না পেলেও বড় ভাইদের সঙ্গে ড্রেসিংরুমে থাকাটায় ছিল তার জন্য অনেক পাওয়া তবে। এই তিন অভিজ্ঞকে টেস্টে একসঙ্গে পেয়ে বেশ উৎফুল্ল ও উত্তেজিতও তিনি এমনটায় জানালেন সময় সংবাদকে।
জাতীয় দলে না আসতে পারলেও, দীর্ঘ দিন দলের সঙ্গে থাকায় নিজের পরিবর্তন হয়েছে অনেক। আগের সেই উচ্ছ্বল রাব্বি এখন মানসিকভাবে খেলার মাঠে অনেক কঠিন। 
রাব্বি বলেন, একটা সময় ছিল, যখন দুয়েকটা ইনিংস খারাপ খেললেই খুব ভেঙে পড়তাম। কিন্তু আল্লাহর রহমতে এখন আমি জানি, কিভাবে কষ্ট করলে ভাল সময়টায় ফেরা যায়। শুধু এখন মানসিকভাবে তো নিজের যথেষ্ট ইম্প্রুভ করেছি, টেকনিক্যালিও অনেক কিছু ইম্প্রুভ করেছি। এখন আমার ব্যাটিংয়ের অনেক টেকনিক শিখে নিয়েছি।
চট্টগ্রামের ছেলে, প্রস্তুতি ম্যাচটাও সেখানেই। স্বপ্ন তাই এবার একটু বড় ইয়াসিরের। প্রস্তুতি ম্যাচের কিটস ছেড়ে, আশা লাল সবুজের জার্সি পড়ার।
এক বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ দল নিজের হোমটাউন চট্টগ্রামের মাঠে প্রস্তুতি ম্যাচটা হওয়া একটু বেশি উত্তেজনা রাব্বির মধ্যে এমনটা জানালেন। এখন থেকে ভাল কিছু করে দেখাতে চান তিনি। তবে মূল দলে তার জায়গা হওয়াটা নিয়ে অনেকটায় নিজের পারফর্মেন্স ও ভাগ্যের উপরই ছেড়ে দিলেন এই ব্যাটসম্যান।
শুক্রবার (২৯ জানুয়ারি) থেকে এম এ আজিজ স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ বোর্ড একাদশ এবং ওয়েস্টইন্ডিজের মধ্যকার তিনদিনের প্রস্তুতি ম্যাচ।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop