x

খেলার সময় সিরিজে সব দিকেই সেরা বাংলাদেশ

২৬-০১-২০২১, ০২:৪৪

ওয়েব ডেস্ক

fb tw
সিরিজে সব দিকেই সেরা বাংলাদেশ
02
বঙ্গবন্ধু বাংলাদেশ-উইন্ডিজ ওয়ানডে সিরিজে সব দিকেই সেরা বাংলাদেশি ক্রিকেটাররা। সেরা ব্যাটসম্যান অধিনায়ক তামিম ইকবাল, আর সেরা বোলার মেহেদী হাসান মিরাজ। তবে দুই তালিকাতেই সেরা পাঁচে আছেন একজন করে ক্যারিবীয়।
সিরিজের শুরুতেই ক্যারিবীয় বাঘা বাঘা ক্রিকেটাররা না থাকায়, চাপটা ছিল বাংলাদেশিদের ওপর। এ দলের বিপক্ষে শুধু সিরিজ জিতলেই যে সন্তুষ্ট হবে না সমর্থকরা তা জানা ছিল তামিম-সাকিবদের। তাই তো নিজেদের শতভাগ উজাড় করে দিয়েছেন টাইগার ক্রিকেটাররা। যার বড় প্রমাণ, সিরিজ শেষের পরিসংখ্যান খাতা।
সেরা রান সংগ্রাহকের তালিকায় এক নম্বর নামটা বাংলাদেশ ওয়ানডে অধিনায়কের। নামের প্রতি সুবিচার করে, ৩ ম্যাচে ১৫৮ রান করেছেন তামিম, যেখানে ফিফটি আছে দুটি। তবে স্ট্রাইকরেটটা খুব একটা ভালো নয় তার। পরের জায়গাটা একজন ক্যারিবীয়র দখলে। রভম্যান পাওয়েল। তার সংগ্রহ ১১৬ রান। তৃতীয় হয়েছেন সাকিব আল হাসান। এক ফিফটিতে তার রান ১১৩। স্ট্রাইকরেট বিচারে অবশ্য ভালো নয় সাকিবের অবস্থানটাও।
বোলিংয়ে শীর্ষে আছেন মেহেদী হাসান মিরাজ। একাদশে জায়গা পাবেন কি না, সে শঙ্কা নিয়ে সিরিজ শুরু করলেও, তিন ম্যাচেই নিজের জাত চিনিয়েছেন এ অফস্পিনার। ২৬ ওভার বোলিং করে ৭ উইকেট পেয়েছেন তিনি। ইকোনমি মাত্র ২ দশমিক ৭০। দ্বিতীয় সাকিব আল হাসান। সিরিজ সেরা ২ দশমিক দুই পাঁচ ইকোনমি রেটে তার উইকেট ছয়টি। মোস্তাফিজের দখলেও গেছে ৬ উইকেট। খারাপ করেননি অভিষিক্ত হাসান মাহমুদও। দুই ম্যাচে তার শিকার চারজন। শেষ ম্যাচে সুযোগ পেয়ে ৩ উইকেট নিয়েছেন সাইফউদ্দিন।
ব্যক্তিগত সেরা রানের স্কোরটা আছে মাহমুদউল্লাহ রিয়াদের নামে। টেস্টে ব্রাত্য হলেও, রঙিন পোশাকে তিনি যে এখনো দেশের সেরাদের কাতারেই পরেন, তা আরো একবার প্রমাণ করলেন টি-টোয়েন্টি অধিনায়ক। ১৪৮ এর বেশি স্ট্রাইকরেট নিয়ে তার ৪৩ বলে অপরাজিত ৬৪ সিরিজ সেরা। একই সমান রান আছে মুশি-তামিমেরও। তবে তাদের স্ট্রাইকরেট নেই রিয়াদের ধারেকাছে। তালিকায় চতুর্থ সাকিব আল হাসান। তার ফিফটিটি এসেছে ৮০ বলে।
রানের পর আসে উইকেটের কথা। সেখানে আবার সেরাদের সেরা সাকিব আল হাসান। দেড় বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই ৮ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন মিস্টার সেভেন্টি ফাইভ। পরের জায়গাটি মেহেদী মিরাজের। দ্বিতীয় ম্যাচে তার ৪ উইকেট শিকারে রান খরচ করতে হয়েছে ২৫টি। এই তালিকাতে আছেন একজন ক্যারিবীয়ও। আকিল হোসেন। ২৬ রানে ৩ উইকেট তার ব্যক্তিগত সেরা ফিগার।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop