বিনোদনের সময় শেষ হল ঊনবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব- ২০২১

২৫-০১-২০২১, ১৮:০৮

ফাতেমা এ্যানি

fb tw
12
১৫টি পুরস্কার প্রদানের মধ্য দিয়ে শেষ হল ‘ঊনবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-২০২১'। রোববার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। 
এতে বাংলাদেশ প্যানারোমা বিভাগে ফাখরুল আরেফীন খান পরিচালিত ‘গন্ডি’ বেস্ট অডিয়েন্স অ্যাওয়ার্ড ও মাসুদ হাসান উজ্জ্বল পরিচালিত ‘ঊনপঞ্চাশ বাতাস’ জুরি অ্যাওয়ার্ড পেয়েছে। উৎসবে প্রদর্শিত ৭৩টি দেশের ২২৬টি চলচ্চিত্রের ভেতর ৫টি বিভাগে সেরা ছবিগুলোকে দেওয়া হয় পুরস্কার। এর মধ্যে রয়েছে বাংলাদেশের রেকর্ডসংখ্যক ৪১টি সিনেমা।
এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। এসময় তিনি জানান, সেদিন বেশি দূরে নয়, যেদিন বিশ্ববাজারে এদেশের চলচ্চিত্র প্রতিযোগিতা করবে। 
অনুষ্ঠানে সেরা চলচ্চিত্র হিসেবে কিরঘিজস্তানের 'রোড টু এডেন' এবং দর্শকপ্রিয় চলচ্চিত্র হিসেবে 'গন্ডি' নির্মাতাদেরসহ বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার বিতরণ করেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।
এ সময় বিশেষ অতিথি হিসেবে রেইনবো চলচ্চিত্র সংসদ নিয়ে বক্তব্য রাখেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। 
অন্যদিকে, উৎসবের অন্যতম পৃষ্ঠপোষক পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম জানান, আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সঙ্গে সম্পৃক্ত পররাষ্ট্র মন্ত্রণালয় সব সময় আছেন, থাকবে। 
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উৎসবের নির্বাহী কমিটির সদস্য ম হামিদ ও উৎসব পরিচালক আহমেদ মুজতবা জামাল। এছাড়া অভিনেতা ফেরদৌস আহমেদ, রোকেয়া প্রাচীসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop