বাণিজ্য সময় বৈধ পথে বাড়ছে রেমিট্যান্স: পলক

২৫-০১-২০২১, ১৬:৫৬

সানবীর রুপল

fb tw
বৈধ পথে বাড়ছে রেমিট্যান্স: পলক
11
গেল পাঁচ বছরে মোবাইল ব্যাংকিং তৃণমূল পর্যায়ে জনপ্রিয় হয়ে উঠেছে। বৈধপথে বাড়ছে রেমিট্যান্স প্রবাহ। সোমবার (২৫ জানুয়ারি) বিকেলে অনলাইন হোম সেন্টের মাধ্যমে ক্রস বর্ডার রেমিট্যান্স উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
তিনি বলেন, ডিজিটাল ডিভাইস এখন বাংলাদেশেই উৎপাদন হচ্ছে। মোবাইল ল্যাপটপসহ বিভিন্ন ডিভাইস বাংলাদেশের অভ্যন্তরীণ চাহিদা মেটানোর পাশাপাশি ও বিদেশেও রফতানি হচ্ছে। গেল কয়েক বছরে ৬ হাজার ডিজিটাল সেন্টার তৈরি করা হয়েছে।
নাগরিকদের স্মার্ট আইডি তৈরি করা হয়েছে। বাড়ছে ই-কমার্স। এগুলো ডিজিটাল বাংলাদেশের প্রতিচ্ছবি। তৃণমূলের জীবন মানকে উন্নত করেছে ডিজিটাল সিস্টেম। ৪৩ বিলিয়ন ডলার রিজার্ভ এখন বাংলাদেশের।
বাড়ছে প্রবাসীদের পাঠানো অর্থের পরিমাণ। ক্রস বর্ডার রেমিট্যান্সের উদ্বোধন করা হলো। এর মাধ্যমে বাংলাদেশ বৈধ উপায়ে আরও বেশি রেমিট্যান্স আনতে পারবে বলে আশা প্রকাশ করেন জুনাইদ আহমেদ পলক।
বিকাশ, ব্যাংক এশিয়া, ডাচবাংলা ব্যাংক ও মাস্টার কার্ড নতুন এই সেবার চুক্তি সই করে। এখন থেকে ১৩৬ দেশ থেকে ‘হোম সেন্টের’ মাধ্যমে টাকা পাঠাতে পারবেন প্রবাসী বাংলাদেশিরা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop