x

খেলার সময় নির্ধারিত সময়েই হবে টোকিও অলিম্পিক্স

২৫-০১-২০২১, ০৭:৩২

খেলার সময় ডেস্ক

fb tw
নির্ধারিত সময়েই হবে টোকিও অলিম্পিক্স
01
নির্ধারিত সময়েই টোকিও অলিম্পিক্স অনুষ্ঠিত হবে। এমন ঘোষণা দিয়েছেন আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রধান থমাস বাখ। তিনি বলেন অ্যাথলিটদের সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করে আয়োজিত হবে গেমস। তবে সবাইকে ভ্যাক্সিনেশনের আওতায় আনার পর খেলা অনুষ্ঠিত হবে কি'না তা নিশ্চিত করেননি অলিম্পিক প্রধান।
বছর পিছিয়েছে টোকিও অলিম্পিক্স আয়োজনের ক্ষণ। তবুও যেনো নিশ্চয়তা নেই গ্রেটেস্ট শো অন আর্থ নিয়ে। আন্তর্জাতিক অলিম্পিক কমিটি চাইছে রিভাইসড শিডিউলেই আয়োজিত হবে আসর। কিন্তু নড়বড়ে অবস্থান খোদ আয়োজক দেশটিতেই।
অলিম্পিক নিয়ে দ্বিধা বিভক্ত জাপান প্রশাসন। ইতোমধ্যেই দেশটির একদল গবেষক ঘোষণা দিয়েছে তড়িঘড়ি করে ভ্যাক্সিন নিয়ে ইভেন্ট আয়োজন করা হলে নেমে আসতে পারে মহা বিপর্যয়। তার ওপর দেশটিতে চলছে করোনার তৃতীয় ঢেও। যদিও এসব নিয়ে মোটেও চিন্তিত নয় আইওসি।
আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সভাপতি থমাস বাখ বলেন, আমরা এখনও নির্ধারিত সময়ে অলিম্পিক গেমস আয়োজনের পক্ষে। জানি এই সিদ্ধান্ত নিয়ে অনেক রকমের সমালোচনা হচ্ছে। পক্ষে বিপক্ষে অনেকে অবস্থান নিচ্ছে। কিন্তু আমরা একই অবস্থানে দাড়িয়ে। কারণ জুলাইয়ে অলিম্পিক আয়োজন করা সম্ভব না হলে, পরবর্তীতে আবার নতুন সূচি করে আয়োজন করা সম্ভব হবে না।
টোকিও অলিম্পিক্সে অ্যাথলিটরা অংশ নেবেন ২০৬টি দেশ থেকে। সবচেয়ে বড় ভাবনটা এখানেই। কারণ সব দেশের করোনা পরিস্থিতি সমান নয়। তার ওপর এমন আয়োজন উপভোগে সমাগম হবে প্রচুর দর্শনার্থীর। আইওসি বলছে পরিস্থিতি জটিল হলেও গেমসে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হবে অ্যাথলিটদের।
থমাস বাখ বলেন, সবার আগে অ্যাথলিটদের নিরাপত্তা। এই বিষয়টাকে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। এ জন্য সব নিয়ম কানুনে আমরা একটা পরিবর্তন আনবো। তারা যাতে নির্বিঘ্নে গেমসে অংশ নিতে পারে এ ব্যবস্থাও করা হবে। একই সঙ্গে অ্যাথলিটদের ভ্যাক্সিনেশনের আওতায় আনাও জরুরী। তবে এটা কোন প্রক্রিয়ায় করা হবে সে বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি।
সব কিছু ঠিক থাকলে আগামী ২৩ জুলাই টোকিওতে বসবে অলিম্পিকের এবারের আসর। এর আগে করোনা ভাইরাসের জন্য গেল বছর গেমস স্থগিত করে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop