x

খেলার সময় ফেরেনবাখের সঙ্গে চুক্তিটাও সেরে ফেললেন ওজিল

২৫-০১-২০২১, ০৩:৫১

খেলার সময় ডেস্ক

fb tw
ফেরেনবাখের সঙ্গে চুক্তিটাও সেরে ফেললেন ওজিল
02
কদিন আগেই পিতৃভূমি তুরস্কে ফিরেছেন। এবার প্রিয় ক্লাব ফেরেনবাখের সঙ্গে চুক্তিটাও সেরে ফেললেন মেসুত ওজিল। 
রোববার (২৪ জানুয়ারি) ইস্তাম্বুলে তুর্কি ক্লাবটির সঙ্গে তিন বছরের চুক্তি স্বাক্ষর করেছেন জার্মান মিডফিল্ডার। ক্লাবটিতে তার বার্ষিক বেতন ১৩ মিলিয়ন ইউরো। যদিও আর্সেনালে তিনি বার্ষিক ২০ মিলিয়ন ইউরো বেতন পেতেন।
২০১৩ সালে ক্লাবের রেকর্ড ৪২ মিলিয়ন ইউরোতে রিয়াল মাদ্রিদ ছেড়ে আর্সেনালে যোগ দিয়েছিলেন মেসুত ওজিল। প্রথম মৌসুমেই আর্সেনালের দীর্ঘদিনের শিরোপা খরা ঘোচান তুর্কি বংশোদ্ভূত জার্মান এ ফুটবলার। হয়ে ওঠেন কোচ আর্সেন ওয়েঙ্গারের প্রিয়ভাজন। কিন্তু ওয়েঙ্গার যুগের অবসান হওয়ার পর বিপত্তিতে পড়েন। একদিকে যেমন ফর্মক্ষরা, অন্যদিকে কোচ উনাই এমেরি এবং পরে আর্টেটারও মন জয় করতে পারেননি। আর্টেটাতো দীর্ঘদিন ধরেই দলের বাইরে রেখেছিলেন ওজিলকে।
গেল মার্চের পর আর্সেনালের জার্সিতে আর মাঠে নামতে পারেননি। অবহেলাটা এতটাই তীব্র হয়ে পড়েছিল যে ক্লাবই ছাড়তে হয় তাকে। ফিরে আসেন দীর্ঘদিনের প্রিয় ক্লাব ফেনেরবাখে। তুরস্কে পৌঁছেই উচ্ছ্বসিত ওজিল। ক্লাবের সম্মান রক্ষায় কাজ করতে চান।
দীর্ঘদিন আর্সেনালের হয়ে মাঠে নামার সুযোগ না পেলেও, ফর্মে আছেন বলেও জানান এই তারকা। ক্লাবকে সাফল্যের ধারায় ফেরাতে বদ্ধ পরিকর এই মিডফিল্ডার। দুঃসময়ে তার পাশে থেকে তাকে খেলার সুযোগ দেয়ার জন্য ধন্যবাদ জানিয়েছেন ক্লাব কর্তা ও সমর্থকদের।
ফেনেরবাখ নিয়ে যে ওজিল উচ্ছ্বসিত ছিলেন তা তার প্রকাশ করা মনের ভাব থেকেই বুঝা যায়। তিনি বলেন, ‘আমি ফেনেরবাখের অন্ধভক্ত। এই ক্লাবে খেলার স্বপ্ন আমার অনেকদিনের। সৃষ্টিকর্তা আমাকে সে সুযোগ করে দিয়েছেন। এজন্য আমি তার কাছে কৃতজ্ঞ। ফেনেরবাখ কর্তারা আমার ওপর আস্থা রেখেছেন, আমি তার প্রতিদান দিতে চাই। এই ক্লাবের সমর্থকরা আমাকে যেভাবে ভালোবাসা দিয়েছেন তা সত্যিই আমি কোনদিন ভুলব না।
ক্লাবে পা রাখলেও এখনি মাঠে নামতে পারবেন কিনা জানা নেই ওজিলের। কিন্তু আর্সেনালে খেলার সুযোগ না মিললেও, নিয়মিত অনুশীলন চালিয়ে গেছেন ওজিল। শিগগিরই মাঠে নামতে মুখিয়ে আছেন তিনি।
ওজিল বলেন, ফেনেরবাখের হয়ে কিছু ম্যাচ আমাকে মিস করতে হবে এটা নিশ্চিত। কিন্তু শারীরিকভাবে আমি বেশ ফিট আছি। মাঠে আর্সেনালের হয়ে খেলার সুযোগ না পেলেও, অনুশীলনে ছিলাম নিয়মিত। তাই খুব একটা সমস্যা হবে না।
২০০৯ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত জার্মানি জাতীয় দলে খেলেছেন মেসুত ওজিল। জাতীয় দলে ৯২ ম্যাচে ২৩টি গোল করেছেন তিনি। ২০১৮ সালে অভিমানে জাতীয় দল থেকে অবসর নেন ৩২ বছর বয়সী এই তারকা।
জার্মানিতে জন্ম নিলেও ওজিলের পূর্বপুরুষরা তুরস্কের। তিনি বিয়েও করেছেন এক তুর্কি নারীকে। তুরস্কের বর্তমান প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোগায়ার সঙ্গে তার সম্পর্কের কথাও সবার জানা। ওজিলের বিয়েতেও স্ত্রীকে নিয়ে হাজির হয়েছিলেন এরদোয়ান। তুর্কি প্রেসিডেন্টের সঙ্গে দহরম মহরম নিয়ে সমালোচনার মুখেও পড়তে হয়েছে ওজিলকে।
এদিকে ফেনেরবাখ ওজিলকে কিনতে পেরে খুশি হরেও নির্ভার থাকতে পারছে না। কারণ জার্মান ফুটবল তারকার বার্ষিক বেতন ১৩ মিলিয়ন ইউরো। অন্যদিকে ৫১৫ মিলিয়ন ইউরো ঋণের বোঝা ফেরেনবাখের ওপর। আর তাই এত বড় বিনিয়োগে সমর্থকদের অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন ফেনেরবাখের প্রেসিডেন্ট আলি কচ। তিনি এমনকি সমর্থকদের কাছে টেক্সট মেসেজের মাধ্যমে আর্থিক সহায়তাও চেয়েছেন।  

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop