মহানগর সময় এলপিজি’র দাম বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন

২৪-০১-২০২১, ১৮:৪৫

সময় নিউজ প্রতিবেদক

fb tw
এলপিজি’র দাম বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন
08
তরল পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন করেছে গণতান্ত্রিক বাম ঐক্য।
রোববার (২৪ জানুয়ারি) সকাল ১০টা ৩০ মিনিটে জাতীয় প্রেসক্লাবের সামনে গণতান্ত্রিক বাম ঐক্য’র উদ্যোগে করোনা মহামারিকালে এলপিজি গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
সংগঠনের সমন্বয়ক ও সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড সামছুল আলমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী, সোস্যাল ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, পিডিবি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, সোনার বাংলা পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ হারুন অর রশিদসহ আয়োজক সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।
মানববন্ধনে বক্তারা বলেন, গত ১৪ জানুয়ারি সরকার এলপিজি গ্যাসের মূল্য বৃদ্ধির জন্য ত্রিপক্ষীয় গণশুনানির আয়োজন করে আজ (২৪ জানুয়ারি) পক্ষে-বিপক্ষে মতামত দেয়ার কথা বলা আছে। সরকারি এলপিজি কোম্পানি বর্তমানে প্রতি সিলিন্ডারের মূল্য নিচ্ছে ৬০০ টাকা আর বেসরকারি এলপিজি কোম্পানিগুলো ইচ্ছেমতো মূল্য নিচ্ছে। 
তারা বলেন, দেশে বর্তমানে একটি সরকারি এবং ৫৬টি বেসরকারি এলপিজি কোম্পানি আছে। তার মধ্যে ২৮টি কোম্পানি সারাদেশে এলপিজি গ্যাস সরবরাহ করছে। ৮টি কোম্পানি ২৮টি বেসরকারি কোম্পানির কাছ থেকে গ্যাস ক্রয় করে সারাদেশে বিক্রয় করছে।
তারা আরো বলেন, ‘সরকারি এলপিজি কোম্পানি নতুন ভাবে মূল্য বৃদ্ধির প্রস্তাব করেছে। প্রতি সিলিন্ডারের মূল্য ৭০০ টাকা। আর সরকারি টেকনিক্যাল কোম্পানি প্রস্তাব করেছে ৯৫০ টাকা। বেসরকারি এলপিজি কোম্পানি জোট প্রস্তাব করেছে এক হাজার ২৫০ টাকা। করোানার এই মহামারিকালে এলপিজি গ্যাসের মূল্যবৃদ্ধির নামে জনগণের পকেট কাটা চলবে না।’
তারা বলেন, আমরা গণতান্ত্রিক বাম ঐক্যের পক্ষ থেকে এলপিজি গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাবের প্রতিবাদ জানাই। বর্তমান করোনাকালে জনগণের দুরবস্থার মধ্যে যদি এলপিজি গ্যাসের মূল্য বৃদ্ধি পায় তাহলে জনগণের দুর্ভোগ আরো বাড়বে।
সমাবেশ থেকে গণতান্ত্রিক বাম ঐক্যের নেতৃবৃন্দ দাবী আদায়ে আগামীতে জ্বালানী মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি পেশ, প্রতিবাদী সমাবেশ ও অবস্থান কর্মসূচি ঘোষণা করেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop