x

মহানগর সময় জাপা বিরোধী দল, এটা গণতন্ত্রের সৌন্দর্য: কাজী ফিরোজ

২৪-০১-২০২১, ১৮:১৩

সময় নিউজ প্রতিবেদক

fb tw
জাপা বিরোধী দল, এটা গণতন্ত্রের সৌন্দর্য: কাজী ফিরোজ
03
আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধ নির্বাচন করে জাতীয় পার্টি (জাপা) সংসদে বিরোধী দলে বসাকে গণতান্ত্রিক সৌন্দর্য বলে মন্তব্য করেছেন দলের সিনিয়র সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ। এসময় তিনি বলেন, বিরোধী দলে থাকলেও জাপার কারও কারও বক্তব্যে বোঝা যায় না তারা কোন দলের সদস্য।
রোববার (২৪ জানুয়ারি) একাদশ জাতীয় সংসদের একাদশ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় কাজী ফিরোজ রশীদ এসব কথা বলেন।
ফিরোজ রশীদ বলেন, নিজ দলের সংসদ সদস্যরা বক্তব্য দেওয়ার সময় দলের প্রতিষ্ঠাতা এইচ এম এরশাদের নামও উল্লেখ করেন না। অথচ তারা জাপার সদস্য। তিনি এই বিষয়টি দলীয় ফোরামে তুলবেন বলেও জানান।
আওয়ামী লীগের প্রতিও ক্ষোভ প্রকাশ করে কাজী ফিরোজ বলেন, সরকার উন্নয়ন করছে। এই উন্নয়নে জাপার ভূমিকা আছে। কিন্তু আওয়ামী লীগের নেতারা একবারও জাপার কথা বলেন না। এত কার্পণ্য কেন। এটা গণতন্ত্রের ভাষা না। ২০১৪ সালের নির্বাচনে জাপা অংশ না নিলে নির্বাচন হতো না। সরকার, সংবিধান, সংসদ কিছুই থাকত না। গণতন্ত্রে বিশ্বাস করেই জাপা সেই নির্বাচনে অংশ নিয়েছিল।
কাজী ফিরোজ বলেন, দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী কঠোর পরিশ্রম করছেন। কিন্তু অন্যদিকে অর্থ লুটপাট হচ্ছে। বিশেষ করে ব্যাংক, লিজিং কোম্পানি থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হচ্ছে। একটি সরকার দীর্ঘদিন ক্ষমতায় থাকলে আত্মীয়স্বজনের অভাব হয় না। শালা-সম্বন্ধী সবাই ঝাঁপিয়ে পড়ে ব্যাংকঋণের জন্য। পেয়েও যায়। বিভিন্ন ব্যাংক থেকে টাকা চলে গেছে। শুধু পি কে হালদারকে ধরলে হবে না। পেছনে কারা আছে, তাও বের করতে হবে। হাজার হাজার কোটি টাকা চলে গেল। এর সঙ্গে বাংলাদেশ ব্যাংকের অসাধু কর্মকর্তারা জড়িত। যারা জড়িত, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop