মহানগর সময় আস্থা অর্জনে দেশি কোম্পানিতে টিকা তৈরির সুপারিশ সংসদীয় কমিটির

২৪-০১-২০২১, ১৭:৪৩

সময় নিউজ প্রতিবেদক

fb tw
আস্থা অর্জনে দেশি কোম্পানিতে টিকা তৈরির সুপারিশ সংসদীয় কমিটির
09
করোনা ভ্যাকসিন গ্রহণে দেশের মানুষকে উদ্বুদ্ধ করতে প্রচার-প্রচারণা বাড়াতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংশ্লিষ্ট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। একই সঙ্গে জনগণের আস্থা অর্জনের জন্য দেশীয় ওষুধ কোম্পানির মাধ্যমে করোনা ভ্যাকসিন তৈরির প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ারও সুপারিশ করে কমিটি।
 
রোববার (২৪ জানুয়ারি) জাতীয় সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির অষ্টম বৈঠকে এসব সুপারিশ করা হয়।
 
কমিটি সূত্রে জানা যায়, বৈঠকে ‘শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, খুলনা বিল-২০২১’ পরীক্ষাপূর্বক রিপোর্ট প্রদান এবং করোনা ভ্যাকসিনের সম্পর্কে বিশদ আলোচনা করা হয়। বৈঠকে ইতোপূর্বে জাতীয় সংসদে উত্থাপিত পরীক্ষা নিরীক্ষাপূর্বক রিপোর্ট প্রদানের জন্য কমিটিতে পাঠানো ‘শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, খুলনা বিল ২০২১’ সম্পর্কে পুঙ্খানুপুঙ্খভাবে আলোচনা করা হয় এবং কতিপয় সংযোজন, সংশোধন ও পরিমার্জনের পর বিলটি জাতীয় সংসদের পাশের জন্য সংশোধিত আকারে রিপোর্ট প্রদানের সুপারিশ করা হয়।
 
কমিটি সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির সদস্য ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, আ ফ ম রুহুল হক, মুহিবুর রহমান মানিক, মো. মনসুর রহমান, মো. আবদুল আজিজ, সৈয়দা জাকিয়া নুর, রাহগির আলমাহি এরশাদ এবং মো. আমিরুল আলম মিলন।
 
বৈঠকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিবদ্বয়, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের উপসচিব, বিভিন্ন সংস্থার প্রধানগণসহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 
 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop