বাংলার সময় দুর্গাপুরে দোকান সমিতির ধর্মঘট

২৪-০১-২০২১, ১৪:০৭

আলপনা বেগম

fb tw
দুর্গাপুরে দোকান সমিতির ধর্মঘট
09
নেত্রকোনার দুর্গাপুর বাজারের ভেতর দিয়ে অপরিকল্পিতভাবে ভেজা বালু পরিবহনের প্রতিবাদে দোকানপাট বন্ধ করে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছেন ব্যবসায়ীরা। এই আন্দোলনকে যৌক্তিক দাবি করে অংশ নিয়েছেন সব শ্রেণিপেশার মানুষ। 
রোববার (২৪ জানুয়ারি) সকাল থেকে সব ধরনের দোকানপাট বন্ধ রেখে স্থানীয় শহীদ মিনার চত্বরে প্রতিবাদ সমাবেশ পালন করেছেন ব্যবসায়ীরা। এর আগে গতকাল শনিবার রাতে মাইকিং করে সব দোকানপাট বন্ধ রাখার ঘোষণা দেন ব্যবসায়ী সমিতি। 
এদিকে সকাল থেকে দোকানপাট ও যানবাহন বন্ধ থাকায় কিছুটা বিপাকে পড়লেও এই অবস্থার স্থায়ী পরিবর্তন চান স্থানীয়রা। যে কারণে পৌর শহরের ভেতর দিয়ে ভেজা বালু পরিবহন বন্ধে ধর্মঘটের সঙ্গে একাত্মতা ঘোষণা করে আন্দোলনে অংশ নিয়েছেন পৌর নির্বাচনে অংশগ্রহণ করা মেয়র ও কাউন্সিলর প্রার্থীরাও। 
জানা যায়, গত ১৯ জানুয়ারি বাজারের ভেতর দিয়ে সব ধরনের বালুবাহী ট্রাক চলাচল বন্ধের দাবিতে প্রশাসন বরাবর আবেদনপত্র দেন ব্যবসায়ীরা। ওই পত্রে তিন দিনের আলটিমেটাম দেওয়া থাকলেও নির্ধারিত সময় পার হওয়ার পরও প্রশাসন থেকে কোনও পদক্ষেপ না আসায় অনির্দিষ্টকালের জন্য দোকানপাট বন্ধের এই সিদ্ধান্ত নিয়েছেন তারা। 
 
উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই পৌর শহরের ভেতর দিয়ে সোমেশ্বরী নদীর ভেজা বালু পরিবহন করে শুকনো মৌসুমে কাদার কারণে বেহাল রাস্তাঘাট। এতে করে প্রতিনিয়ত দুর্ভোগ পোহাচ্ছে পথচারী থেকে শুরু করে ব্যবসায়ীদেরকেও।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop