x

খেলার সময় নির্ধারিত সময়েই হবে টোকিও অলিম্পিক

২৩-০১-২০২১, ২০:৪৪

খেলার সময় ডেস্ক

fb tw
নির্ধারিত সময়েই হবে টোকিও অলিম্পিক
02
২৩ জুলাই নির্ধারিত সময়েই হবে এবারের অলিম্পিক গেমস। পরিকল্পনা অনুযায়ী কাজ করে যাচ্ছেন আয়োজকরা। গেমস নিয়ে অনিশ্চয়তা দূর করে এমন খবর জানিয়েছেন আইওসি সভাপতি থমাস বাখ। এদিকে, ৬ মাসের ক্ষণগণনা শুরু হয়ে গেলেও, ৮০ ভাগ জাপানি নাগরিক চান বাতিল হয়ে যাক টোকিও অলিম্পিক গেমস। তবে, গেমস বাতিল হলে তা খেলোয়াড়দের জন্য হবে বড় ক্ষতি।
দ্য গ্রেটেস্ট শো অন আর্থ অলিম্পিক গেমস আয়োজনে সব সময়ই মুখিয়ে থাকে পৃথিবীর যে কোনো দেশ। কিন্তু জাপানিদের জন্য এবার যেন তা হয়ে দাঁড়িয়েছে গলার কাটার মত। সবকিছু ঠিকঠাকই ছিল। টোকিও অলিম্পিকের জন্য কাঁড়ি কাঁড়ি অর্থ খরচ করে তৈরি করা হয়েছে গেমস ভিলেজ। সংস্কার করা হয়েছে স্টেডিয়াম। কিন্তু করোনা মহামারি লন্ডভন্ড করে দেয় সব। এক বছর পিছিয়ে এ বছর ২৩ জুলাই অনুষ্ঠিত হওয়ার কথা গেমস। বাকি মাত্র ৬ মাস। 
৬ মাসের ক্ষণ গণনা শুরুর পরও জরিপে উঠে এসেছে জাপানের আশি ভাগ মানুষই এখন চান একেবারেই বাতিল হয়ে যাক এবারের অলিম্পিক গেমস।  গেমসের চেয়ে ভ্যাকসিনের পেছনে অর্থ খরচই বেশি জরুরি বলে মনে করেন তারা। তবে, ভিন্ন মত খেলোয়াড়দের।
একজন স্থানীয় বলেন, আমরা সত্যিই চাইনা এখানে অলিম্পিক গেমস হোক। বেঁচে থাকা আমাদের কাছে বেশি আনন্দের। যে অর্থ খরচ হয়ে গেছে তাতো আর ফেরানো যাবে না। কিন্তু যা বাকি আছে তা খেলাধুলার চেয়ে ভ্যাকসিনের পেছনে খরচ হয়ে বেশি ভালো হবে।
তবে একজন অ্যাথলেট বলেন, গেমস বাতিল হলে সবচেয়ে বড় ক্ষতি হবে খেলোয়াড়দের। আমরা এত বড় মঞ্চে খেলার সুযোগ আবার কবে পাবো তারতো নিশ্চয়তা নেই।
এদিকে, ৬ মাসের ক্ষণ গণনার দিনও জাপানের প্রধাসমন্ত্রী ইয়োশিহিদো সুগা সবাইকে আশ্বস্ত করেছেন গেমস বাতিল করার করার কোন পরিকল্পনা তাদের নেই। কিন্তু তারপরও দেশটির গণমাধ্যমে খবর রটেছে সরকারের পক্ষ থেকে না বলা হলেও, বাতিল হয়ে যাচ্ছে টোকিও অলিম্পিক। এমন খবরে আর চুপ থাকতে পারেননি আন্তর্জাতিক অলিম্পিক কমিটি প্রধান থমাস বাখ। গুজবে কান না দেয়ার পরামর্শ দিয়েছেন বাখ।
তিনি বলেন, গেমস আয়োজনের সিদ্ধান্ত বাতিল করার কথা ভাবছি না আমরা। পরিকল্পনা মতোই এগুচ্ছি। জাপানের প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের কথা হয়েছে। জুলাইয়েই হবে অলিম্পিক গেমস।
তবে, গেমস বাতিল হবে কিনা সেই চূড়ান্ত সিদ্ধান্তের জন্য আগামী ২৫ মার্চ অলিম্পিকের টর্চ র‌্যালির দিন পর্যন্ত অপেক্ষা করতেই হচ্ছে সবাইকে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop