খেলার সময় বিশ্বকাপকে সামনে রেখে শুরু হচ্ছে যুবাদের কন্ডিশনিং ক্যাম্প

২৩-০১-২০২১, ১৮:১৯

ওয়েব ডেস্ক

fb tw
বিশ্বকাপকে সামনে রেখে শুরু হচ্ছে যুবাদের কন্ডিশনিং ক্যাম্প
12
২০২২ সালে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে অনুষ্ঠেয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ১৪তম আসরকে সামনে রেখে ২৬ জানুয়ারি থেকে শুরু হচ্ছে টাইগার যুবাদের ৪র্থ ধাপের কন্ডিশনিং ক্যাম্প। 
অনুশীলন চলাকালীন স্ট্রেইন্থ কন্ডিশনিং আর স্কিল ক্যাম্পের পাশাপাশি এইচপি ইউনিটের সাথে খেলা হবে একাধিক প্রীতি ম্যাচ। তবে, এর আগে করোনার হানায় দ্বিতীয় ধাপের ক্যাম্প, মাঝপথে স্থগিত হওয়ায়, এবার ক্রিকেটারের জৈব সুরক্ষায় আরো সতর্ক বিসিবি। জানিয়েছেন যুবাদের প্রধান নির্বাচক সাজ্জাত আহমেদ শিপন।
পচেফস্ট্রুম থেকে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ। আটলান্টিক মহাসাগরের ঐ অথৈই জলরাশিও যেন কোন বাঁধা নয়। স্বপ্ন জয়ের যে বীজ বপন হয়েছে আকবরদের হাত ধরে, সে পথেই হেঁটে যেতে চায় ইফতি-ইমনরা-ও। 
উইন্ডিজ বিশ্বকাপের বাকি ১ বছরের বেশি। তবুও প্রস্তুতিতে নয় কোন ছাড়। কোভিড কালে এর আগে তিন ধাপে হয়েছে কন্ডিশনিং ক্যাম্প। ৪৭ ক্রিকেটার নিয়ে শুরু করা ক্যাম্প, যাচাই বাছাই শেষে এখন ২৫ জনের। যাদের নিয়ে কক্সবাজারে ৪র্থ ধাপের অনুশীলন শুরু আগামী মঙ্গলবার থেকে।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রধান নির্বাচক সাজ্জাত আহমেদ শিপন বলেন, কক্সবাজারে আমাদের ৪র্থ ধাপের ক্যাম্প শুরু হচ্ছে। যা ২৬ তারিখ থেকে শুরু হয়ে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। আমাদের এবারের দলটাও বেশ শক্তিশালী। শিরোপা জয়ই আমাদের এবারের লক্ষ্য। আমাদের বরাবরই লক্ষ্য থাকে জাতীয় দলের জন্য প্রতিভাবান ক্রিকেটার তৈরি করা। এবারও তেমনই পরিকল্পনা।
এবার বিশেষ গুরুত্ব দেয়া হচ্ছে যুবাদের স্ট্রেইনথ কন্ডিশনিং আর স্কিল ক্যাম্পের ওপর। করোনার কথা মাথায় রেখে নিরাপত্তায় নেয়া হচ্ছে বিশেষ ব্যবস্থা। যেখানে নিজ ও এইচপি ইউনিটের সঙ্গে খেলা হবে একাধিক প্রীতি ম্যাচ।
সাজ্জাত আহমেদ শিপন বলেন, আমরা এবার স্ট্রেইনথ কন্ডিশনিং আর স্কিল ক্যাম্পের ওপর বেশি জোর দিচ্ছি। দুই সপ্তাহের ক্যাম্প শেষে ২৫ জনের দলটা আরো ছোট করা হবে। নিজেদের মধ্যে বেশ কয়েকটি ম্যাচের পর চট্টগ্রামে এইচপি ইউনিটের বিপক্ষে তিনটি প্রীতি ম্যাচ খেলব। 
আছে স্বস্তির খবরও। শিরোপা ধরে রাখতে ক্যাম্পের কার্যক্রম চলবে নিয়মিত বিরতিতেই। সেই সঙ্গে করোনায় স্থগিত সিরিজগুলো আয়োজনে দেখা যাচ্ছে আশার আলো।
প্রধান নির্বাচক আরও বলেন, করোনার কারণে বেশ কিছু সিরিজ আমাদের স্থগিত হয়েছে। আমরা চেষ্টা করছি সেই সিরিজগুলো পুনরায় আয়োজনে। বেশ কিছু বোর্ডের সঙ্গেও আমাদের কথাবার্তা এগিয়েছে। এ ব্যাপারে সিদ্ধান্ত পেতে আমাদের আরো কয়েকদিন অপেক্ষা করতে হবে।
কক্সবাজারের ক্যাম্প শেষে পঞ্চমধাপে আবারো সিলেটে যুবাদের নিয়ে ক্যাম্প করার পরিকল্পনা বিসিবির।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop