বাংলার সময় পৌর নির্বাচনে মামা-ভাগ্নের লড়াই

২৩-০১-২০২১, ১৭:৫৪

করিম ইসহাক

fb tw
পৌর নির্বাচনে মামা-ভাগ্নের লড়াই
11
আসন্ন রাজবাড়ীর পাংশা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী ওয়াজেদ আলী মন্ডল। অপরদিকে বিএনপি থেকে মনোনয়ন নিয়ে মেয়রপ্রার্থী হয়ে ভোট লড়াইয়ে নেমেছেন আওয়ামী লীগ প্রার্থীর আপন ভাগ্নে রইচ উদ্দিন খান ও পাংশা উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক ফজলুল হক ফরহাদ। তাই এই নির্বাচনে সবার নজর এখন মেয়রপ্রার্থীর দিকেই। 
নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগামী ৩০ জানুয়ারি পাংশা পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মেয়রপদে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ওয়াজেদ আলী মন্ডল, তার আপন ভাই ইদ্রিস আলী মন্ডল (স্বতন্ত্র ) ও তার আপন ভাগ্নে রইচ উদ্দিন খান (বিএনপি) এবং পাংশা উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক ফজলুল হক ফরহাদ। অবশ্য পরে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী ওয়াজেদ আলী মন্ডলের ভাই ইদ্রিস আলী মন্ডল মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। 
রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য জিল্লুল হাকিমের বিরোধী অবস্থানে থেকে এবারে দলীয় মনোনয়ন যুদ্ধে আওয়ামী লীগের মনোনয়ন ছিনিয়ে নেয়ার ঘটনায় ওয়াজেদ আলী মন্ডলের প্রথম বিজয় মনে করছে তার সমর্থকরা। তাকে ঘিরে সমর্থক গোষ্ঠী ও রাজনৈতিক মহল ইতোমধ্যে সরগরম হয়ে উঠেছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তে ওয়াজেদ আলী মন্ডল নৌকা প্রতিক পাওয়ার পরপরই তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন বলে গুঞ্জন ওঠে। 
শুক্রবার (২২ জানুয়ারি) বিকেলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ওয়াজেদ আলী মন্ডল তার নির্বাচনী এক জনসংযোগে বলেন, ‘দলীয় কোনো নেতাকর্মীকে এ সময় মাঠে পাচ্ছেন না।’
অপরদিকে, আওয়ামী লীগ প্রার্থী ওয়াজেদ আলী মন্ডলের ভাগ্নে বিএনপি প্রার্থী রইচ উদ্দিন খান জানান, সুষ্ঠ নির্বাচন হলে তার বিজয় অবশ্যই হবে। কারণ এলাকায় তার যতেষ্ঠ সুনাম রয়েছে। 
এদিকে অপর মেয়রপ্রার্থী ফজলুল হক ফরহাদ জগ প্রতিক নিয়ে ভোট যুদ্ধে লড়ছেন। তিনি দাবি করেন, ভোটারগণ কেন্দ্রে গিয়ে তাদের ভোট পছন্দের প্রার্থীকে দিতে পারলে তিনি নির্বাচিত হবেন। কারণ হিসেবে তিনি মনে করেন, এলাকায় সব সময় বিপদ আপদে তিনি পৌরবাসীদের পাশে গিয়ে দাঁড়ান।
আগামী ৩০ জানুয়ারি রাজবাড়ীর পাংশা পৌরসভা নির্বাচনে মেয়রপ্রার্থী হিসেবে ৩ জন, কাউন্সিলর ৪২ জন ও মহিলা কাউন্সিলর ১১ জন ভোট যুদ্ধে লড়বেন। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ৩১৩ জন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop