মহানগর সময় মিরপুরে চলছে উচ্ছেদ অভিযান

২৩-০১-২০২১, ১৪:৫৬

ওয়েব ডেস্ক

fb tw
10
তৃতীয় দিনের মতো রাজধানীর মিরপুরে বেশ কয়েকটি স্থাপনা উচ্ছেদ করেছে উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম অভিযানের নেতৃত্ব দেন।
শনিবার (২৩ জানুয়ারি) অভিযানে ১১ নম্বর সেকশনের এক নম্বর রোডে রাস্তা দখল করে অবৈধভাবে গড়ে ওঠা ঘর ও ব্যবসায়ী প্রতিষ্ঠান গুঁড়িয়ে দেওয়া হয়। ভেঙে ফেলা হয় শত শত দোকানপাট। এর আগে গত বৃহস্পতিবার ও শুক্রবার টানা দুদিন উচ্ছেদ অভিযান চালানো হয়। প্রথম দিন এলাকাবাসীর সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটলেও শনিবারের অভিযানে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এখানো সৃষ্টি হয়নি। সিটি করপোরেশন জানিয়েছে, যে কোনো মূল্যে অবৈধ স্থাপনা সরিয়ে ফেলবে তারা।
শুক্রবার উত্তরের মেয়র ঘটনাস্থলে আসেন এবং হুঁশিয়ারি দিয়ে জানান, অবৈধ স্থাপনা আর থাকতে পারবে না। দখলমুক্ত করা হবে সব জায়গা।
বৃহস্পতিবার পল্লবীতে সড়ক ও ফুটপাত দখল করে ব্যবসা ও অবৈধ স্থাপনা উচ্ছেদে ডিএনসিসির অভিযানে দখলদাররা হামলা চালায়। এ সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বেধে যায়। পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে তারা। পুরো এলাকা ওইদিন রণক্ষেত্রে পরিণত হয়। রাস্তার দুই পাশের বাসাবাড়ি থেকেও ইটপাটকেল নিক্ষেপ করা হয়।
ফুটপাতের ওপর থাকা একটি টিন শেড দোকান বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিলে দখলদাররা সংঘবদ্ধ হয়ে টিমের ওপর হামলা চালায়। একপর্যায়ে তারা ঢিল ছুড়তে থাকলে পুলিশসহ উচ্ছেদ অভিযানে থাকা লোকবল পিছু হটে। পরে আবার উচ্ছেদ অভিযান শুরু করতে চাইলে সংঘর্ষ বেধে যায়। এভাবে চলে দফায় দফায় সংঘর্ষ।
পরে ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম ও  স্থানীয় এমপি আসলামুল হকও ঘটনাস্থলে আসেন।
 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop