মহানগর সময় নেতাদের কাদা ছোড়াছুড়ি নিয়ে আ.লীগের অবস্থান কী?

২২-০১-২০২১, ২১:০১

রোজিনা রোজী

fb tw
নেতাদের কাদা ছোড়াছুড়ি নিয়ে আ.লীগের অবস্থান কী?
03
‘শেখ হাসিনা চেয়েছে ফল, নেতারা দিয়েছে গাছসহ।’ কথাটি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোটভাই এবং নোয়াখালী বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার। সম্প্রতি অনুষ্ঠিত হওয়া পৌর নির্বাচনের আগে থেকে নিজ দলের নেতাদের সমালোচনা করে লাগাতার এরকম বক্তব্য দিয়ে যাচ্ছেন আওয়ামী লীগের দলীয় মনোনয়নে নির্বাচন করা এ নেতা। তার বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হচ্ছে, জন্ম দিচ্ছে আলোচনা-সমালোচনার।
কাদের মির্জাকে নিয়ে আলোচনার মধ্যে নতুন করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর বক্তব্য।
তিনি বলেন, ‘আমি মির্জা কাদেরের বিরুদ্ধে কথা বলবো না, আমি বলবো ওবায়দুল কাদের বিরুদ্ধে। একটা রাজাকার ফ্যামিলির লোক এই পর্যায়ে এসেছে, তার ভাইকে শাসন করতে পারে না।’
যদি জেলা কমিটি না দেওয়া হয় তাহলে আগামী কয়েকদিনের মধ্যে তিনি এসব বিষয় নিয়ে কথা বলা শুরু করবেন বলেও হুঁশিয়ারি দেন।
বিভিন্ন সময়ে আবদুল কাদের মির্জা এবং ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য নিক্সন চৌধুরীও একে অপরের বিরুদ্ধে বিষোধগার করেন।
সম্প্রতি বিভিন্ন ইস্যুতে পরস্পর বাদানুবাদে জড়িয়ে পড়ছেন আওয়ামী লীগ নেতারা। একে অন্যের সঙ্গে করছেন কথার কাদা ছোড়াছুড়ি। শীর্ষ নেতারা মনে করেন, দলের ভাবমূর্তি নষ্ট করে এমন বক্তব্য দেয়া শোভনীয় নয়। প্রয়োজনে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে জানান তারা।
এ বিষয়ে আওয়ামী লীগ নেতাদের এমন বক্তব্য অনাকাঙ্ক্ষিত বলে মন্তব্য করেছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। কথা বলার ক্ষেত্রে সীমারেখা মেনে চলা উচিত বলেও মনে করেন তিনি।
বাহাউদ্দিন নাছিম বলেন, দলের ভাবমূর্তি নষ্ট করে আওয়ামী লীগের কোনো নেতাকর্মীর জন্যে শোভনীয় নয়। দায়িত্বশীলতার জায়গায় দাঁড়িয়ে আমাদের বিবেচনা করে কথা বলা উচিত। 
এদিকে, যারা দলের ভাবমূর্তি নষ্ট করছে, প্রয়োজনে তাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান দলের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান।
আব্দুর রহমান বলেন, দলের দায়িত্বপূর্ণ জায়গায় থেকে এরকম কথাবার্তা বলা সমীচীন না। এ ব্যাপারে আমি সকলকেই সতর্কতা এবং সাবধানতা অবলম্বন করার কথা বলবো। এরপরেও যদি বিষয়টা অসহনীয় পর্যায়ে চলে যায়, সেক্ষেত্রে দল তাদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ করবে। 
দলের স্বার্থে নেতাদের আরো দায়িত্বশীল হওয়ার আহবান জানান দলের নেতারা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop