মহানগর সময় টিকা নিয়ে ভীতি ছড়াচ্ছেন নাকি দূর করছেন জাফরুল্লাহ?

২২-০১-২০২১, ১৯:২০

সালাহউদ্দীন সুমন

fb tw
টিকা নিয়ে ভীতি ছড়াচ্ছেন নাকি দূর করছেন জাফরুল্লাহ?
04
দেশে এসেছে ভারতের উপহার বহুল আকাঙ্ক্ষিত করোনার টিকা। টিকার সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করতে নিরলস কাজ করে যাচ্ছে সরকার। এ নিয়ে দেশের মানুষের আগ্রহ-উদ্দীপনাও রয়েছে তুঙ্গে। টিকা হাতে পেতে অধীর আগ্রহে অপেক্ষায় যখন মানুষ, তখন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী টিকার বিপণনসহ নানা বিষয় নিয়ে নানাবিধ মন্তব্য করেই যাচ্ছেন। সব টিকারই কিছু না কিছু পার্শ্বপ্রতিক্রিয়া আছে মন্তব্য করে গত দুইদিন ধরে তিনি বলছেন, করোনার টিকা পরীক্ষিত ও নিরাপদ, এ নিয়ে ভয়ের কোনো কারণ নেই।
নাম প্রকাশ না করার শর্তে স্বাস্থ্য অধিদপ্তরের দায়িত্বশীলদের অনেকেই বলছেন, যখন করোনার টিকা নিতে মানুষ উদগ্রীব, তখন পার্শ্বপ্রতিক্রিয়া থাকার কথা উল্লেখ করে অভয়বাণী দিয়ে আসলে তিনি ভীতি ছড়ানোর চেষ্টা করছেন।
শুক্রবার (২২ জানুয়ারি) সকালে 'করোনার টিকার সুষ্ঠু ব্যবস্থাপনা' শিরোনামে রাজধানীর গণস্বাস্থ্য কেন্দ্র নগর হাসপাতালে আয়োজন করা হয় এ আলোচনা অনুষ্ঠানের। এতে যোগ দিয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, এই ভ্যাকসিন ভারতে পরীক্ষিত। তবে জনগণের আস্থা অর্জনের জন্য সবচেয়ে আগে প্রধানমন্ত্রীর এ ভ্যাকসিন নেওয়া উচিত।
অনুষ্ঠানে বেসরকারিভাবে ভ্যাকসিন আমদানির সিদ্ধান্তের বিরোধিতা করে ডা. জাফরুল্লাহ চৌধুরী আরও বলেন, এটি করা হলে টিকার দাম বেড়ে যাওয়ার পাশাপাশি নকল ও ভেজালের ছড়াছড়ি হবে। তিনি প্রশ্ন তুলে বলেন, আমাদের দেশে মুরগির ভ্যাকসিন উৎপাদন হয়, করোনার বদলে যে মুরগির ভ্যাকসিন দেবে না এর গ্যারান্টি কী?
সরকারিভাবে ভ্যাকসিন প্রয়োগ শুরুর আগে ডা. জাফরুল্লাহ চৌধুরীর এমন মন্তব্যে জনগণ বিভ্রান্ত হতে পারে বলে মনে করছেন অনেকেই। তারা বলছেন, আগাম এমন মন্তব্যে টিকার ব্যাপারে মানুষ সত্যি সত্যি বিভ্রান্ত হতে পারে, মানুষের মধ্যে ভীতির সঞ্চার হতে পারে।
এ ব্যাপারে ডা. জাফরুল্লাহ চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার বক্তব্যে ভীতি ছড়াচ্ছে না, বরং ভীতি নিরসন হচ্ছে। মানুষ যাতে টিকার ব্যাপারে ভীতসন্ত্রস্ত না হয়, সে জন্যই আমি এ নিয়ে কথা বলছি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop