খেলার সময় মোস্তাফিজের ৫ বলে এক ওভার!

২২-০১-২০২১, ১৮:২২

খেলার সময় ডেস্ক

fb tw
মোস্তাফিজের ৫ বলে এক ওভার!
10
ক্রিকেটে ৬ বলে এক ওভার- এটা কে না জানে? কিন্তু বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যে চলমান সিরিজের দ্বিতীয় ম্যাচে একটি ওভার হল ৫ বলে! তবে ঘটনাটি ইচ্ছাকৃত নয়। মোস্তাফিজুর রহমানের একটি ওভার ভুল করে ৫ বলেই শেষ করে দেন আম্পায়ার।
মোস্তাফিজের পাঁচ বলে ওভার শেষের সংকেত দিয়েছেন আম্পায়ার গাজী সোহেল। অভিষেক ওয়ানডে ম্যাচে দায়িত্ব নিয়েই এমন ভুল করে বসলেন তিনি!
ইনিংসের ৪০তম ওভার। ৯ উইকেটে ১২০ রান নিয়ে ধুঁকছিল সফরকারীরা। তখন বোলিংয়ে আসেন মোস্তাফিজ। সেই ওভারের প্রথম দুই বলে কোনো রান নিতে পারেননি পাওয়েল। তৃতীয় বলটি নো করে বসেন মোস্তাফিজ। ফলে ফ্রি-হিট পায় ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ফ্রি-হিট বলটি আবারও হয় নো বল। ফলে আরও একটি ফ্রি-হিট পায় ক্যারিবীয়রা। এই বলে রান আসে ২। এরপর বাকি থাকার কথা তিন বল। কিন্তু ২ বল করতেই ওভার শেষের ঘোষণা দেন আম্পায়ার।
তাৎক্ষণিকভাবে বিষয়টি নিয়ে দ্বন্দ্বে পড়ে যান সবাই। ওভার শেষ হওয়ার আগেই কেন চলে গেলেন মোস্তাফিজ? প্রেসবক্সে উপস্থিত স্কোরাররাও নিশ্চিত করেছেন, সে ওভারে পাঁচটি বলই করেছেন মোস্তাফিজ। স্কোরারদের ধারণা, ভুল করে পাঁচ বলে ওভার দিয়ে ফেলেছেন আম্পায়ার গাজী সোহেল। যেহেতু বাইরে থেকে বলে আম্পায়ারের এই ভুল শোধরানোর সুযোগ নেই, তাই পাঁচ বলেই শেষ করতে হয়েছে ওভারটি।
এমন ঘটনা ঘটেছিল এর আগেও। ২০১২ সালে অস্ট্রেলিয়ার মাটিতে হওয়া কমনওয়েলথ সিরিজে ভারত-শ্রীলঙ্কা ম্যাচে পাঁচ বলে ওভার দিয়েছিলেন আম্পায়ার সাইমন ফ্রাই। অ্যাডিলেডে সেদিন ভারতের ইনিংসের ৩৮তম ওভারটি করছিলেন মালিঙ্গা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop