বাণিজ্য সময় কমেছে সবজির দাম, বেড়েছে মাছের

২২-০১-২০২১, ১২:০০

কামরুল হাসান সবুজ

fb tw
কমেছে সবজির দাম, বেড়েছে মাছের
12
কাঁচাবাজারে সরবরাহ বাড়ায় কমেছে সবজির দাম। তবে, পাড়া-মহল্লায় হাতের নাগালে পাওয়ায় বাজারে ক্রেতা কমেছে বলে জানান বিক্রেতারা। 
শুক্রবার সকালে (২২ জানুয়ারি) রাজধানীর মহাখালী কাঁচাবাজার ঘুরে দেখা গেল সপ্তাহ ব্যবধানে প্রায় সবজির দামই কমছে। বিক্রিও কম। এই বাজারে কেজিতে  টাকা কমে কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকায়। কেজিতে ১০ টাকা করে কমেছে মুলা, শসা, বেগুন, আলু, শিমের দাম। তবে, ৫-১০ টাকা বেড়েছে লেবু, টমেটো আর করলার দাম। বিক্রেতারা জানান, বাজারে সবজির সরবরাহ রয়েছে পর্যাপ্ত। তবে, বিক্রি কমেছে বেশ খানিকটা। দামের ব্যাপারে ক্রেতারাও জানান স্বস্তির কথা। 
কিছুটা বেড়েছে মাছের দাম। এই বাজারে বড় কাতল বিক্রি হচ্ছে ৪০০ টাকা কেজি দরে। বড় রুইয়ের দাম পড়ছে সাড়ে ৩০০ টাকা কেজি। আইড় এক হাজার, দেশি পুঁটি ৫০০ পাবদা সাড়ে ৩০০, মেনি (ভেদা) ও টেংরা ৪০০, রূপচাঁদা ৭০০ আর চিংড়ি বিক্রি হচ্ছে ৬০০ টাকা কেজি দরে। এসব মাছের দাম সপ্তাহ ব্যবধানে বেড়েছে কেজিতে ৩০ টাকা পর্যন্ত। 
এই বাজারে প্রতি কেজি গরু মাংস ৫৮০ টাকা আর খাসির মাংস বিক্রি হচ্ছে সাড়ে ৮০০ টাকায়। তবে, কিছুটা বাড়তি দেশি মুরগির দাম। কেজির হিসাবে সপ্তাহ ব্যবধানে দেশি মুরগির দাম বেড়েছে প্রায় ৩০ টাকা। গরু-খাসির মতোই স্থিতিশীল রয়েছে ব্রয়লার মুরগির দাম, প্রতি কেজি বিক্রি হচ্ছে ১৪০ টাকার মধ্যে। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop