মহানগর সময় চট্টগ্রামে অভিযোগ-পাল্টা অভিযোগে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা

২১-০১-২০২১, ১৯:১৪

পার্থ প্রতিম বিশ্বাস

fb tw
চট্টগ্রামে অভিযোগ-পাল্টা অভিযোগে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা
09
দিন যতই ঘনিয়ে আসছে অভিযোগ পাল্টা অভিযোগের মধ্যেই জমে উঠেছে চট্টগ্রামে নির্বাচনী প্রচারণা। একদিকে, পুলিশের মদদে বিএনপি অফিসে হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মেয়র প্রার্থী শাহাদাত হোসেন। অন্যদিকে, পরিবেশ অস্থিতিশীল করতেই নির্বাচনী ক্যাম্পে বিএনপি নেতাকর্মীরা ভাংচুর করেছে বলে দাবি আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিমের।
বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকালে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কাছে সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে আট দফা দাবি পেশ করেন বিএনপি মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। এরপর তিনি নগরীর এনায়েত বাজার এলাকায় দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নেন। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নেজাম ও বাকলিয়া থানার এস আই জামানকে অপসারণের দাবি করেন বিএনপির মেয়র প্রার্থী।
বিএনপি মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেন, যদি কোনো পুলিশ অফিসার বলে এতো রাত পর্যন্ত তারা এখানে কি করছে বা অনুসন্ধান না করেই বলে তারা গুলি মেরেছে, এতে তো বোঝাই যায় তারা পক্ষপাতিত্ব করছে।
কৃষকলীগের সাথে মতবিনিময় সভার মধ্য দিয়ে নির্বাচনী কার্যক্রম শুরু করেন আত্তয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী। এরপর দলীয় নেতাকর্মীদের নিয়ে বহদ্দারহাট এলাকায় নির্বাচনী প্রচারণা চালান তিনি। বিএনপি নেতাকর্মীরা বুধবার রাতে নির্বাচনী ক্যাম্প ভাংচুর করে পরিবেশ অস্থিতিশীল করার অপচেষ্টা করেছে বলে অভিযোগ আওয়ামী লীগের মেয়র প্রার্থীর।
আওয়ামী লীগ মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেন, ওরা (বিএনপি) চাচ্ছে পরিস্থিতি অস্থিতিশীল করার জন্যে। এর দায় আওয়ামী লীগের ঘাড়ে চাপিয়ে দিতে চায়। এসব সন্ত্রাসী কর্মকাণ্ড করে পার পাবে না। তারা জনবিচ্ছিন্ন একটা দল। 
এদিকে, সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সব ধরনের ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন প্রধান রিটার্নিং কর্মকর্তা মো. হাসানুজ্জামান। তিনি বলেন, নির্বাচন কমিশন শক্ত অবস্থানে রয়েছে। নির্বাচনকে সুষ্ঠুভাবে করার জন্যে যা যা করা প্রয়োজন, সেটা করা হবে।
নির্বাচনী প্রচারণা শেষে বুধবার রাতে আওয়ামী লীগ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় রাবেয়া রহমান লেইন এলাকায় আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ভাংচুর করা হয়।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop