বাংলার সময় পিকনিকের আয়োজনে রোহিঙ্গা শিশুদের নাচ (ভিডিও)

২১-০১-২০২১, ১৯:০৮

কমল দে

fb tw
12
পিকনিকের আমেজে নেচে গেয়ে অন্য রকম একটা দিন কাটালো ভাসানচরে অবস্থানরত ৪ হাজার রোহিঙ্গা। খাবারের আয়োজনে ছিল ২৮ মণ মাংসের তৈরি চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান। নানা ধরনের খেলার পাশাপাশি ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকাল হতে না হতেই বড় বড় সাউন্ড বক্স চালিয়ে নাচের আয়োজনে মেতে ওঠে রোহিঙ্গা শিশু-কিশোররা। তরুণ যুবারাও বাদ ছিল না এই আনন্দে।
ভাসানচরের ফুটবল মাঠের একাংশে বিশাল প্যান্ডেল সাজিয়ে রান্না করা হয়েছে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের মাংস। রান্নার জন্য চট্টগ্রাম থেকে নিয়ে আসা হয় সমস্ত উপকরণসহ ১৫ জন বাবুর্চি। আবদুল মোমিন বাবুর্চি সেই দলের প্রধান। 
দুপুর না গড়াতেই শুরু হয় খেলার আয়োজন। বিস্কুট, মার্বেল ও চকলেট দৌড়ে অংশ নিয়েছে রোহিঙ্গা শিশুরা। ছিল ককফাইট ও সুই-সুতার খেলা। শিশুদের পাশাপাশি অংশ নিয়েছেন বড়রাও।
নৌ বাহিনী ভাসানচর কন্টিনজেন্ট অধিনায়ক কমান্ডার ইমতিয়াজ সাবির জানান, গত মাসে দু’দফায় কক্সবাজারের উখিয়া থেকে ৪ হাজার রোহিঙ্গাকে স্থানান্তর করা হয়েছে ভাসানচরে। মূলত তাদের মনোবল চাঙা রাখা এবং বাকি রোহিঙ্গাদের ভাসানচরে আসতে উদ্বুদ্ধ করতেই বিশেষ এ আয়োজন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop