আন্তর্জাতিক সময় যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ৪ লাখ ছাড়াল

২০-০১-২০২১, ১৬:২০

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
08
যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা ৪ লাখ ছাড়িয়েছে। দেশটিতে সবচেয়ে বেশি মানুষ মারা গেছে নিউইয়র্কে। এরপরেই ক্যালিফোর্নিয়ায়। 
যুক্তরাষ্ট্রে করোনার একাধিক টিকাদান কর্মসূচি চললেও কিছুতেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না সংক্রমণ। দিন দিন আক্রান্ত ও মৃতের টালি দীর্ঘায়িত হচ্ছে। প্রথম করোনা শনাক্তের এক বছর পার হতে না হতেই মৃতের সংখ্যা ৪ লাখ ছাড়িয়েছে। এরমধ্যে ৪১ হাজারের বেশি মৃত্যু নিয়ে শীর্ষে রয়েছে নিউইয়র্ক। এরপরেই ক্যালিফোর্নিয়ায় অবস্থান।
সম্প্রতি ক্যালিফোর্নিয়ায় বিশেষ করে লস এঞ্জেলেসে করোনা মারাত্মক রূপ নিয়েছে। রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছে হাসপাতালগুলো।
এদিকে টিকাদান অব্যাহত থাকলেও দ্বিতীয় ঢেউয়ে লাগামহীন যুক্তরাজ্যের করোনা। দেখা দিয়েছে আইসিইউ সংকট। বিশেষ করে নতুন বৈশিষ্ট্যের কোভিড নাইন্টিন শনাক্তের পর থেকে করোনা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। তৃতীয়বারের মতো দেশজুড়ে লকডাউন জারি করেও নিয়ন্ত্রণে আনা যাচ্ছে করোনা। বরং দিন দিন আশঙ্কাজনকহারে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। হাসপাতালগুলোতেও ব্যাপক চাপ বেড়েছে করোনা রোগীর। দেখা দিয়েছে আইসিইউ ও শয্যা সঙ্কট।
ব্রিটিশ এক স্বাস্থ্যকর্মী বলেন, প্রত্যেকটি ফ্লোরে রোগী আছে। আমাদের এখানে একটি শয্যাও খালি নেই। রোগীর চাপ দেখে আমরা সবাই মানসিকভাবেও ভেঙে পড়ছি।
ব্রাজিলের করোনা পরিস্থিতিও বেশ অবনতির দিকে। করোনা আবারো ভয়াবহ রূপ নেয়ায় ভ্রমণ সতর্কতা জারি করেছেন কানাডার প্রধানমন্ত্রী।
করোনায় বিপর্যস্ত ফ্রান্স, স্পেন, রাশিয়াসহ ইউরোপের দেশগুলোতেও তেমন কোনো উন্নতি নেই। বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২০ লাখ ৬৫ হাজার।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop