আন্তর্জাতিক সময় ৭৩ জনকে ক্ষমা করে বিদায় নিলেন ট্রাম্প

২০-০১-২০২১, ১৩:৪৫

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
৭৩ জনকে ক্ষমা করে বিদায় নিলেন ট্রাম্প
06
ক্ষমতা ছাড়ার আগে ৭৩ জনকে ক্ষমা করে দিয়েছেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বুধবার (২০ জানুয়ারি) এমন সংবাদ প্রকাশ করেছে আন্তর্জাতিক গণমাধ্যম এএফপি।
ক্ষমা করার আগে বিদায়ী ভাষণ দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। ভাষণে তিনি বলেন, আমরা তাই করেছি যা করতে এসেছিলাম। আমরা প্রত্যাশার চেয়েও বেশি করেছি।
ইউটিউবেই ট্রাম্পের একটি ভিডিও পোস্ট করা হয়েছে। সেখানে তিনি বলেছেন, আমি এক কঠিন লড়াই করেছি। কঠিনতম লড়াই। কারণ সে জন্যই আপনারা আমাকে নির্বাচিত করেছিলেন। গত নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের কাছে এখনও নিজের পরাজয় স্বীকার করে নেননি ট্রাম্প।
এদিকে নজিরবিহীন নিরাপত্তার মধ্যে বুধবার (২০ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন জো বাইডেন। এ উপলক্ষে রাজধানী ওয়াশিংটনে শপথ অনুষ্ঠানের সব আয়োজন সম্পন্ন করা হয়েছে।
দেশটির স্থানীয় সময় বুধবার বেলা ১১টায় (বাংলাদেশ সময় বুধবার রাত ১০টা) শপথ অনুষ্ঠিত হবে। বাইডেনের পর ভাইস প্রেসিডেন্ট হিসেবে কামালা হ্যারিস শপথ নেবেন। 
মঙ্গলবার (১৯ জানুয়ারি) ডেলওয়ার থেকে ওয়াশিংটনে যাওয়ার আগে আবেগঘন এক বক্তব্য রাখেন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। এ সময় সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, তার নতুন পথ ভঙ্গুর হলেও একে মোকাবিলা করে যুক্তরাষ্ট্রকে সামনে এগিয়ে নিয়ে যাবেন তিনি।
পরে, ওয়াশিংটন পৌঁছে লিংকন মেমোরিয়ালে করোনায় মৃতদের প্রতি শ্রদ্ধা জানান বাইডেন ও কামালা হ্যারিস।
এদিকে হোয়াইট হাউস থেকে শপথ অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে বিভিন্ন গণমাধ্যম। শপথ অনুষ্ঠানে সম্ভাব্য অভ্যন্তরীণ হামলা এড়াতে ওয়াশিংটনে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। খবর বিবিসি, সিএনএন, এএফপি ও রয়টার্সের।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop