মহানগর সময় বেগম জিয়াকে মাইনাস করে বিএনপিকে ধ্বংস করা যাবে না!

১৯-০১-২০২১, ২২:০৭

আহমেদ সালেহীন

fb tw
বেগম জিয়াকে মাইনাস করে বিএনপিকে ধ্বংস করা যাবে না!
12
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বেগম জিয়াকে মাইনাস করে বিএনপিকে দুর্বল করবেন যারা এই ধরণের ষড়যন্ত্র করছে তারা সফল হবে না।
আওয়ামী লীগের সঙ্গে তুলনা করলে বিএনপি সব দিক থেকে এগিয়ে থাকবে মন্তব্য করে তিনি বলেন, এজন্য আওয়ামী লীগ বিএনপিকে ধ্বংস করতে চায়, বারবার ষড়যন্ত্র করে বিএনপিকে বিভক্ত করতে চেয়েছে। তা কখনওই সফল হবে না।
মরহুম রাষ্ট্রপতি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় জাতীয়তাবাদী দল-বিএনপি আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় এ কথা বলেন বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য।
এসময় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে যুক্তরাজ্য থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। 
ড. মোশাররফ আরও বলেন, এক এগারো বা এরশাদের আমল দেখেছি, জিয়াউর রহমান না থাকলে বিএনপি টিকবে না এ ধরণের কথাও শুনেছি। কিন্তু বেগম খালেদা জিয়া প্রমাণ করেছেন বিএনপিকে কখনোই ধ্বংস করা যাবে না। জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন, এরশাদের স্বৈরতন্ত্র হটিয়ে বেগম জিয়া সংসদীয় গণতন্ত্র কায়েম করেছিলেন। 
নতুন প্রজন্ম যদি ৫০ বছরের বাংলাদেশের ইতিহাস জানে, তবে আওয়ামী লীগের মুখ থাকবে না বলে মন্তব্য করেন খন্দকার মোশাররফ। 
তিনি বলেন, আওয়ামী লীগ যেভাবে বাকশাল কায়েম করেছিল, ঠিক সেভাবে আবারো ১২ বছর যাবত গণতন্ত্রের টুটি চেপে হত্যা করেছে। যে যে ক্ষেত্রে জিয়াউর রহমান সফল হয়েছে সেই সব ক্ষেত্রেই আওয়ামী লীগ ব্যর্থ হয়েছে। আর এ কারণেই আওয়ামী লীগ জিয়াউর রহমান ও তার পরিবার এবং বিএনপিকে ভয় পায়। এ কারণেই আওয়ামী লীগ গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকতে ফ্যাসিবাদী কায়দায় দেশ চালাচ্ছে, ইতিহাসকে বিকৃত করছে। 
অন্যদিকে, আলোচনা সভার সভাপতি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দৃঢ় প্রতিকূল অবস্থার মধ্য দিয়ে দেশ যাচ্ছে। এই পরিস্থিতি থেকে মুক্তির জন্য জিয়াউর রহমানের আদর্শে উজ্জীবিত হতে হবে।
তিনি বলেন, দেশ আজ একটা কঠিন সময় পার করছে। একদিকে করোনা অন্যদিকে ফ্যাসিবাদী কায়দায় একনায়কতন্ত্র সরকার প্রতিষ্ঠার মাধ্যমে জাতিকে ধ্বংস করার চক্রান্ত করা হচ্ছে। তা প্রতিহত করার মাধ্যমে আমাদের বেরিয়ে আসতে হবে। এজন্য জাতিকে ঐক্যবদ্ধ করতে হবে। সকলকে ঐক্যবদ্ধ করে জাতীয়তাবাদী দলের যে লক্ষ্য-আদর্শ তাকে নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। 
ভার্চুয়াল এ আলোচনায় সারা দেশের সকল বিভাগ, জেলা ও মহানগর পর্যায়ের বিএনপির নেতাকর্মীরা যুক্ত ছিলেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop