মহানগর সময় ‘মার্চ থেকে রাজধানীতে বিআরটিসির বাস পার্ক করা বন্ধ’

১৯-০১-২০২১, ১৭:৪৫

ওয়েব ডেস্ক

fb tw
‘মার্চ থেকে রাজধানীতে বিআরটিসির বাস পার্ক করা বন্ধ’
12
মার্চ থেকে রাজধানীর রাস্তায় বিআরটিসির বাস পার্ক করতে দেওয়া হবে না বলে জানিয়েছে ঢাকা দক্ষিণের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস।
মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল ১১টায় রাজধানীর দক্ষিণ সিটি করপোরেশনের নগর ভবনের কনফারেন্স রুমে কমিটির ১৫তম সভায় অংশ নেন দুই সিটির মেয়রসহ প্রকল্প সংশ্লিষ্টরা। ওই বৈঠকে দক্ষিণের মেয়র এ সিদ্ধান্তের কথা জানান।
রাজধানীর বাস রুট পুনর্বিন্যাস প্রকল্পের আওতায় নতুন রুট মোহাম্মদপুরের ঘাটারচর থেকে মতিঝিলের পরিবর্তে কাঁচপুর ব্রিজ পর্যন্ত বাড়ানো হয়েছে। এছাড়াও রাজধানীর বাইরে ৪টি এলাকায় আন্তঃজেলা বাস টার্মিনালের স্থান নির্ধারণ করা হয়েছে বলেও জানানো হয়।
রাজধানীর রাস্তায় শৃঙ্খলা ফেরাতে বাসরুট পুনর্বিন্যাসের পরিকল্পনা এখনও আলোর মুখ দেখার অপেক্ষায়। বাস রুট র‌্যাশনালাইজেশন কমিটির আগের প্রস্তাবনায় পাইলট রুট মোহাম্মদপুর ঘাটারচর থেকে মতিঝিল পর্যন্ত থাকলেও তা কাঁচপুর পর্যন্ত বাড়ানো হয়েছে। পাশাপাশি এই রুটের কোথায় কোথায় যাত্রী ছাউনি, টিকেট কাউন্টার, বাস বে স্থাপন করা হবে তা শিগগিরই নির্ধারণ করা হবে।
এছাড়াও রাজধানীর বাইরে ৪টি আন্তঃজেলা বাস টার্মিনালের স্থান নির্ধারণ করা হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে তথ্য হালনাগাদ করতে বিএরটিএকে নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান মেয়র তাপস।
আগামী ২৮ ফেব্রুয়ারির পর থেকে রাজধানীর রাস্তায় যেখানে সেখানে বিআরটিএ’র বাস পার্ক করতে দেখা যাবে না বলে আশ্বাস দিয়েছেন মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস।
 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop